শনিবার, ২২ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

১০ বছর আগে ফেল করা শিক্ষার্থীদের ডিগ্রি পরীক্ষার সুযোগ

১০ বছর আগে ফেল করা শিক্ষার্থীদের ডিগ্রি পরীক্ষার সুযোগ

দশ বছর আগে ২০১২-১৪ এবং ২০১৪-১৫ শিক্ষাবর্ষে ডিগ্রি স্তরে ফেল করা শিক্ষার্থীদের শর্তসাপেক্ষে পরীক্ষা দেওয়ার সুযোগ দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়। তারা বিশ্ববিদ্যালয়ের অধীন ২০২১ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষ পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। বুধবার (১০ মে) জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন ২০২১ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষ পরীক্ষায় অংশগ্রহণের জন্য ২০১৩-২০১৪ ও ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের যে সকল শিক্ষার্থী এক বা একাধিক কোর্সে এফ গ্রেডপ্রাপ্ত (অকৃতকার্য) হয়েছে, তাদের শর্তসাপেক্ষে বিশেষ বিবেচনায় ফরম পূরণের সুযোগ প্রদান করা হয়েছে।

শর্তগুলোর মধ্যে রয়েছে ২০১৩-২০১৪ ও ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষে এক বা একাধিক কোর্সে এফ গ্রেডপ্রাপ্ত (অকৃতকার্য) শিক্ষার্থীরা ৫ হাজার টাকা ফি প্রদান করে শুধু ২০২১ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষ পরীক্ষায় ফরম পূরণের সুযোগ পাবেন। এক্ষেত্রে রেজিস্ট্রেশন নবায়নের কোনো প্রয়োজন হবে না।

২০১৩-২০১৪ ও ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের কোন শিক্ষার্থী ফরম পূরণ করতে ব্যর্থ হলে বা পরীক্ষায় অংশগ্রহণ করতে ব্যর্থ হলে বা পরীক্ষায় অংশগ্রহণ করে অকৃতকার্য হলে কোন অবস্থাতেই পরবর্তী পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবেন না। বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.nu.ac.bd) পাওয়া যাবে।

দৈনিক বগুড়া

সর্বশেষ: