• বুধবার   ২৮ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১২ ১৪২৮

  • || ১৮ জ্বিলহজ্জ ১৪৪২

বাংলাদেশের বাঁধন এখন কলকাতার চোখের মণি

দৈনিক বগুড়া

প্রকাশিত: ১৮ জুলাই ২০২১  

ফ্রান্সের কান চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের চলচ্চিত্রের প্রথম নায়িকা হিসেবে অংশ নিয়ে ইতিহাস রচনা করেছেন আজমেরী হক বাঁধন।  তার অভিনীত ‘রেহানা মরিয়ম নূর’ নির্বাচিত হয়েছিল উৎসবের অফিসিয়াল সিলেকশন বিভাগ আঁ সার্তে রিগায়। কানে পুরস্কার না পেলেও অনেক প্রশংসা কুড়িয়েছে সিনেমাটি। এই সিনেমায় নাম ভুমিকায় অভিনয় করে অসংখ্য প্রশংসা কুড়াচ্ছেন তিনি।

তারপর থেকে গোটা দেশ গর্ব অনুভব করছে। অভিনেত্রীর জন্য ভালোবাসা প্রকাশ করছে সবাই। সোশ্যাল মিডিয়ায় ভাসছে শুভেচ্ছা বার্তা। পুরো দেশের চোখের মণি এখন বাঁধন। তবে শুধু বাংলাদেশ নয়, এই মুহুর্তে কলকাতারও চোখের মণি হয়ে দাঁড়িয়েছে এই অভিনেত্রী।   এমনটাই বলছে ভারতীয় জনপ্রিয় পত্রিকা জি-নিউজের একটি প্রতিবেদন। 

জি-নিউজে ‘বাংলাদেশের এই অভিনেতা এখন কলকাতার চোখের মণি’ এই শিরোনামে বাঁধনকে নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। 

প্রতিবেদনে লেখা হয়, মুসকান জুবেরী, কে তিনি? বৃহস্পতিবার প্রকাশিত হল পরিচালক সৃজিত মুখার্জির রহস্য সিরিজ ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে  আসেন নি’র টিজার। তাই দেখেই চমকে উঠেছেন দর্শক। সবথেকে বেশি আগ্রহ জেগেছে মুসকান জুবেরী, ছবির কেন্দ্রীয় চরিত্রকে দেখে। কে এই অভিনেতা? 

কলকাতায় এই প্রথম অভিনয় করলেন আজমেরি হক বাঁধন। পরিচালক সৃজিত মুখার্জির কাজ দেখে থাকলেও তার সঙ্গে কোনো যোগাযোগ ছিল না বলে জানিয়েছেন বাঁধন। বাংলাদেশে তিনি মূলত টেলিভিশনে অভিনয় করেন। অতিমারীর মধ্যেই হঠাৎ সৃজিতের হোয়াটসঅ্যাপ পান বলে জানিয়েছেন নায়িকা। কিন্তু তিনি বিশ্বাস করেন নি। পরে সৃজিত বাংলাদেশের এক প্রযোজকের মাধ্যমে কন-কল করে তার নাগাল পান, বলে খবর।

‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেন নি’ সিরিজের শুটিং হয় পাঁচঘড়ায়। যে পুরনো বাড়িটি টিজারে দেখা যাচ্ছে সেখানে সত্যজিৎ রায় ‘ঘরে বাইরে’ ছবির শুটিং করেছিলেন। সেই বাড়িতেই এবার নতুন রহস্যের জাল বুনবেন মুসকান জুবেরী।
  
ছবির শুটিং হয় পাহাড়েও। সিকিমে কোভিড পরিস্থিতির পরেই ছবির শুটিংয়ের কাজ শুরু হয়। বাঁধনের অভিনয়ে খুশি পরিচালক সৃজিত মুখার্জি। কারণ বাংলা ওয়েব সিরিজে ‘ক্যানিবালিজম’ নিয়ে কাজ সম্ভবত এই প্রথম।

ব্যক্তিগত জীবনে বাঁধন ‘সিঙ্গেল মাদার’। মেয়েকে নিয়েই অবসর সময় কাটে তার। বিবাহ বিচ্ছেদের পরে মেয়ের কাস্টডি নিয়েও আইনি লড়াইয়ে জর্জরিত হয়েছেন তিনি। সেই যুদ্ধে জিতে বাঁধন ও তার কন্যা একেবারেই বেঁধে বেঁধে থাকেন।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া