শনিবার, ২২ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

হাঁসের বিশ্বরেকর্ড

হাঁসের বিশ্বরেকর্ড

কিছুদিন আগে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছিল। যেখানে দেখা যায় একটি হাঁস দুই পা দিয়ে খুব সুন্দর ড্রাম বাজাচ্ছে। সেই হাঁসটির নাম বেন অ্যাফকোয়াক। ইনস্ট্রাগ্রামে তার ফলোয়ারের সংখ্যা ৭৯ হাজারেরও বেশি। বিশ্বরেকর্ডের তালিকায়ও আছে বেনের নাম।

বেন মার্কিন যুক্তরাষ্ট্রের মিনেসোটাতে তার মালিক ডেরেক জনসনের সঙ্গে থাকে। ডেরেক বেনের দেখাশোনা করছে ছোট থেকেই। ইনস্টাগ্রামে বেনের সঙ্গে সঙ্গে ডেরেকও এখন পরিচিত মুখ দেখাশোনা করেন। তিনি পেশায় একজন মিউজিশিয়ান। দিনের বেশিরভাগ সময় তার স্টুডিওতেই কাটে।

হাঁসের বিশ্বরেকর্ড

বেনকে তিনি খুব ছোট থাকতেই এনেছিলেন। তিনি যখন স্টুডিওতে কাজ করতেন তখন প্রায়ই বেন তার আশেপাশে ঘোরাঘুরি করত। বিশেষ করে যখন তিনি ড্রাম বাজাতেন তখন বেন যেন একটু বেশি উচ্ছ্বসিত হয়ে যেত। এরপরই তিনি বেনকে ড্রাম বাজানোর প্রশিক্ষণ দিতে থাকেন। খুব কম সময়েই বেন কাজটি খুব ভালোভাবে শিখে যায়। সেই ভিডিও ডেরেক তার ইনস্টাগ্রামে আপলোড করতেই ভাইরাল হয়ে যায়।

ডেরেক এর আগেও অনেক হাঁস পালন করেছেন। তবে বেন ছিল সবার চেয়ে আলাদা। ২০২০ সালে গিনেস বুক অব ওয়ার্ল্ড বেনকে বিশ্বরেকর্ডের সবুকৃতি দেয়। যা এখনো ভাঙতে পারেনি কোনো হাঁস। দিন দিন বেনের ইনস্টাগ্রামে ফলয়ারের সংখ্যা বেড়েই চলেছে। সেই সঙ্গে ড্রাম বাজানোর দক্ষতাও।

সূত্র: গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস

দৈনিক বগুড়া

সর্বশেষ: