শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

রেস্তোরাঁয় জমিয়ে খাওয়া-দাওয়া, পরে করতেন হার্ট অ্যাটাকের নাটক

রেস্তোরাঁয় জমিয়ে খাওয়া-দাওয়া, পরে করতেন হার্ট অ্যাটাকের নাটক

রেস্তোরাঁয় গিয়ে ড্রিঙ্ক অর্ডার করার পর জমিয়ে খাওয়া দাওয়া করতেন স্পেনের এক ব্যক্তি। কিন্তু বিল পরিশোধের সময় করতেন হার্ট অ্যাটাকের নাটক। এভাবে তিনি কমপক্ষে ২০টি রেস্তোরাঁকে ফাঁকি দিয়েছিলেন। অভিনব এই উপায় মানুষকে ঠকিয়ে শেষ পর্যন্ত গ্রেপ্তার হয়েছেন ওই ব্যক্তি।

এই অজ্ঞাত ৫০ বছর বয়সী ব্যক্তি হার্ট অ্যাটাক হওয়ার নাটক করে আসছিলেন দীর্ঘদিন ধরে। বিল ফাঁকি দিয়ে খাওয়া দাওয়া করা বেশিরভাগ রেস্টুরেন্ট ছিল স্পেনের কোর্সটা ব্ল্যাঙ্ক এলাকায়। জমিয়ে খাওয়া দাওয়া শেষে বিল যখন আসতো সেই সময় তার আসল খেলা শুরু হয়ে যেত। সে হঠাৎ বুক ধরে অজ্ঞান হয়ে যাওয়ার এবং পড়ে যাওয়ার নাটক করতেন। লোকে মনে করতেন তার হার্ট অ্যাটাক হয়েছে এবং সঙ্গে সঙ্গে তাকে সেখান থেকে উঠিয়ে হাসপাতালে নিয়ে যেত এবং তাকে বিল দিতে হতো না।

সম্প্রতি একটি রেস্তোরাঁ এমন ঘটনা ঘটার পর ওই রেস্তোরাঁর মালিকের সন্দেহ হয়। পরে অন্য লোকাল রেস্টুরেন্টে তার হার্ট অ্যাটাকের বাহানার কথা বলে তার ছবি সার্কুলেট করে দেয়।

এরপর ওই ব্যক্তি একদিন একটি রেস্তোরাঁয় পৌঁছায়। সেখানে জমিয়ে খাওয়া দাওয়া করেন এবং হুইস্কির কিছু শটও নেন। সেখানে যখন ওয়েটার বিল নিয়ে আসছিল তার জন্য ৩৪.৮৫ ইউরো প্রায় ৩৭ ডলার এর বিল নিয়ে আসে, তখন ওই ব্যক্তি উঠে পালানোর চেষ্টা করেন। রেস্টুরেন্টের কর্মচারীরা যখন তাকে আটকায় নিজের হোটেলের ঘর থেকে পয়সা আনতে যাচ্ছেন বলে জানায়। এরপর ওই ব্যক্তি হার্ট অ্যাটাকের অভিনয় শুরু করেন।

রেস্তেরাঁর ম্যানেজার বলেন, ওই ব্যক্তি নাটক করেছিলেন এবং হঠাৎ মেঝেতে পড়ে যায়। আমরা অ্যাম্বুলেন্স ডাকার জায়গায় পুলিশ ডাকি। যখন অফিসার ঘটনাস্থলে পৌঁছায়, তখন ওই ব্যক্তি অফিসারকে অ্যাম্বুলেন্সকে ফোন করতে বলে। কিন্তু ওই ব্যক্তি বুঝতে পারেনি যে পুলিশ তার প্রতারণা বুঝে গিয়েছে। এরপর তাকে গ্রেপ্তার করা হয়।

দৈনিক বগুড়া

সর্বশেষ: