রোববার, ২৬ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

কুকুরদের খেলা দেখার জন্য ব্যাঙ্গালুরুর ‘ডগ আউট’

কুকুরদের খেলা দেখার জন্য ব্যাঙ্গালুরুর ‘ডগ আউট’

সংগৃহীত

বিশ্বের জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট আইপিএল। এই টুর্নামেন্ট মানেই বড় বড় তারকাদের মেলা। ঘণ্টা কয়েক তাদের ব্যাটে-বলের রোমাঞ্চে বুঁদ হতে গ্যালারিতে ভিড় করেন হাজার-হাজার ক্রিকেটপ্রেমীরা। গ্যালারিতে দর্শকদের পরিপূর্ণতা ক্রিকেটকে প্রাণ দেয়। এতে উজ্জ্বীবিত হন ক্রিকেটাররাও। 

শুক্রবার ব্যাঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামের গ্যালারিতে দেখা মিলেছে নতুন কিছু দর্শকের! গতকাল ঘরের মাঠে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে খেলতে নেমেছিল ব্যাঙ্গালুরু। এই ম্যাচে মানুষের পাশাপাশি কুকুরদেরও ছিল খেলা দেখার সুযোগ। স্টেডিয়ামে ছিল একটি ‘ডগ আউট’ জোনও।

সেই জোনে পোষা কুকুরদের নিয়ে বসে খেলা দেখেছেন সমর্থকেরা। ২০১৯ সালে প্রথমবারের মতো এই ব্যবস্থা করা হয়েছিল চিন্নাস্বামী স্টেডিয়ামে। কিন্তু সেটি প্রতিটি ম্যাচের জন্য ছিল না। তবে এই আসরে প্রতি ম্যাচেই থাকবে এই ব্যবস্থা।

ব্যাঙ্গালুরুর সহ-সভাপতি রাজেশ মেনন বলেন, ‘আমরা এই নতুন ব্যবস্থা করতে পেরে খুব খুশি। এ বার থেকে সমর্থকেরা নিজেদের পোষ্যদের নিয়ে আরও মজা করে খেলা দেখতে পারবেন। আগে অনেকেই মাঠে বসে খেলা দেখতে পারতেন না। কারণ, বাড়িতে পোষ্য থাকত। এই ব্যবস্থার ফলে তারাও মাঠে আসতে পারবেন। আরসিবি সব সময় নিজেদের সমর্থকদের কথা ভাবে। সেই কারণেই এই ব্যবস্থা করা হয়েছে।’

আইপিএলের ফ্র্যাঞ্চাইজিটি জানিয়েছে, সব প্রজাতির পোষ্য কুকুরদের মাঠে আনা যাবে। তারা যাতে আরাম করে চলাফেরা করতে পারে তার জন্য পর্যাপ্ত জায়গা থাকবে। খাবার ও পানির বন্দোবস্তও থাকবে। কোনও পোষ্য যদি অসুস্থ হয়ে পড়ে তার জন্য চিকিৎসকদেরও রাখা হবে সেখানে।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ: