রোববার, ২৩ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

নতুন কী থাকছে আইফোন ১৬ সিরিজে

নতুন কী থাকছে আইফোন ১৬ সিরিজে

সংগৃহীত

চলতি বছর আইফোন ১৬ সিরিজ লঞ্চের সম্ভাবনা রয়েছে। সেখানে আইফোন ১৬ প্রো ফোন লঞ্চ হতে পারে। এই মডেল আইফোন ১৫ প্রো ফোনের সাকসেসর ডিভাইস হিসেবে লঞ্চ হবে বলে জানা গেছে।

শোনা যাচ্ছে, আইফোন ১৫ প্রো মডেলে যে স্ক্রিন রয়েছে তার তুলনায় ২০ শতাংশ বেশি উজ্জ্বল ডিসপ্লে থাকবে আইফোন ১৬ প্রো ফোনে। এর পাশাপাশি আইফোন ১৫ প্রো ফোনের তুলনায় সাইজেও কিছুটা বড় ডিসপ্লেও থাকতে চলেছে আইফোন ১৬ প্রো মডেলে।

আইফোন ১৫ প্রো মডেলের তুলনায় আপডেটেড এবং আপগ্রেডেড চিপসেট থাকতে চলেছে আইফোন ১৬ প্রো ফোনে। এছাড়াও থাকতে পারে একটি নতুন ক্যাপচার বাটন। এর সাহায্যে ছবি, ভিডিও তোলার সুবিধা পাবেন ব্যবহারকারীরা। এছাড়াও থাকতে পারে উন্নত ব্যাটারি এবং চার্জিং ফিচারের সাপোর্ট।

আইফোন ১৬ প্রো মডেলে আর কী কী ফিচার থাকতে পারে বলে শোনা গেছে, দেখে নিন-

  • আইফোন ১৬ প্রো মডেলে থাকতে পারে ৬.৩ ইঞ্চির ডিসপ্লে। আইফোন ১৫ প্রো মডেলে ছিল ৬.১ ইঞ্চির ডিসপ্লে। অন্যদিকে আইফোন ১৬ প্রো ম্যাক্স ফোনে ৬.৯ ইঞ্চির ডিসপ্লে থাকতে পারে। আইফোন ১৫ প্রো ম্যাক্স মডেলে ছিল ৬.৭ ইঞ্চির ডিসপ্লে।
  • আইফোন ১৬ প্রো সিরিজে অ্যাপেলের নতুন এ১৮ চিপ থাকার সম্ভাবনা রয়েছে। এই ফোনগুলোতে এআই ফিচার থাকার কথাও শোনা গেছে।
  • আইফোন ১৬ প্রো এবং আইফোন ১৬ প্রো ম্যাক্স- এই দুই ফোনে আইফোন ১৫ প্রো মডেলগুলোর তুলনায় উন্নত ক্যামেরা ফিচার থাকবে। মেন রেয়ার সেন্সর আইফোন ১৬ প্রো মডেলেগুলোর ক্ষেত্রে হবে ৪৮ মেগাপিক্সেলের, এমনটাই শোনা গেছে। এর সঙ্গে ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং টেলিফটো সেনসরের সঙ্গে আলট্রা ওয়াইড লেন্স থাকার কথা রয়েছে।
  • আইফোন ১৬ প্রো মডেলগুলোতে অন্তত ৫এক্স অপটিক্যাল জুম এবং ২৫এক্স পর্যন্ত ডিজিটাল জুম থাকার কথা রয়েছে। আইওএস ১৮- এর সাপোর্ট থাকতে পারে। এর পাশাপাশি আইফোন ১৫ সিরিজের থেকে বেশি উন্নত, আধুনিক এবং শক্তিশালী ব্যাটারি, চার্জিং ফিচার থাকতে পারে। 

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ: