বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ছবি আপলোডের সুবিধা আনছে টিকটক

ছবি আপলোডের সুবিধা আনছে টিকটক

সংগৃহীত

জনপ্রিয় শর্ট ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম টিকটক সম্পর্কে একটি নতুন তথ্য প্রকাশিত হয়েছে। ইনস্টাগ্রামকে টেক্কা দিতে ফটো শেয়ারিং অ্যাপ আনতে যাচ্ছে চীনা বাইটড্যান্স মালিকানাধীন প্ল্যাটফর্মটি।

প্রযুক্তি বিষয়ক সাইট টেকক্রাঞ্চ জানায়, ‘টিকটক ফটোজ’ নামের এই অ্যাপে আপনি ছবি আপলোড ও আদান-প্রদান করতে পারবেন। একটি বিশেষ ফিচারের মাধ্যমে এই অ্যাপটি টিকটকের মূল প্ল্যাটফর্মের সঙ্গেও সংযুক্ত থাকবে। এর সাহায্যে ব্যবহারকারীদের একে অপরের সঙ্গে যোগাযোগ আরও সহজ হবে।

সম্প্রতি ফটো অ্যাপ সম্পর্কিত কিছু কোড টিকটক অ্যাপে পাওয়া যায়। এরপরই প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইটগুলোতে খবর প্রকাশিত হয় যে, সংস্থাটি একটি নতুন অ্যাপ চালু করার কথা ভাবছে। আর এই অ্যাপ অনেকটা ইনস্টাগ্রামের আদলে বানানো হচ্ছে।

টিকটকের এপিকে ফাইলে ‘টিকটক ফটোজ’ নামের নতুন অ্যাপের আইকন ও রেফারেন্স পাওয়া গেছে। এপিকে ফাইলটির বর্ণনায় বলা হয়েছে, ‘নতুন অ্যাপটি ছবি পোস্ট করতে আগ্রহীদের জন্য। আপনি যদি ভ্রমণ করতে বা দৈনন্দিন জীবনযাপনের ছবি প্রকাশ করতে পছন্দ করেন, তবে টিকটক ফটোজ আপনাকে অন্যদের সঙ্গে যুক্ত হতে সহায়তা করবে।’

এদিকে টিকটকের পক্ষ থেকে এখনও এই বিষয়ে কোনো আনুষ্ঠানিক তথ্য দেওয়া হয়নি। তবে প্রতিবেদন যদি সত্যি হয়, সেক্ষেত্রে খুব শিগগিরই কোম্পানির পক্ষ থেকে এই সংক্রান্ত একটি ঘোষণা আসতে পারে।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই