• বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৬ ১৪২৮

  • || ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

২০০ কোটিতে ফের ম্যানইউতেই রোনালদো

দৈনিক বগুড়া

প্রকাশিত: ২৮ আগস্ট ২০২১  

ক্রিস্টিয়ানো রোনালদো তার বর্তমান ক্লাব জুভেন্টাসে থাকতে চান না, এমন গুঞ্জন শোনা যাচ্ছিলো বেশ কিছুদিন ধরেই। শুক্রবার দলটির কোচ ম্যাসিমিলানো অ্যালেগ্রি জানিয়েছেন, এটাই সত্য। এমতাবস্থায় সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দীর্ঘ এক যুগ পর আবারো সেই পুরনো ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড যোগ দিলেন ক্রিস্টিয়ানো রোনালদো।

শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ম্যানচেস্টার ইউনাইটেডের পক্ষ থেকে এক বিবৃতিতে নিশ্চিত করে জানানো হয়, ‘রোনালদোর দলবদলের ব্যাপারে জুভেন্তাসের সঙ্গে চুক্তি নিশ্চিত করে ম্যানচেস্টার ইউনাইটেড উচ্ছ্বসিত। এখন কেবল ব্যাক্তিগত ব্যাপার, ভিসা এবং মেডিকেল করা বাকি।’ 

ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো  বলছেন, রোনালদোকে দলে ভেড়াতে ম্যান ইউর খরচ হয়েছে প্রায় ২০ মিলিয়ন ইউরো। টাকার অঙ্কে যা প্রায় ২০০ কোটি। 

এদিকে, আনুষ্ঠানিক ঘোষণার আগেই জুভেন্তাসের সতীর্থদের বিদায় জানিয়ে তালির তুরিন ছেড়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। আজ ৪০ মিনিটের জন্য দলের সঙ্গে অনুশীলনে ছিলেন তিনি। তারপরই বেরিয়ে যান। এ বিষয়ে অ্যালেগ্রি বলেন, সে আজ সকালে সবার কাছে বিদায় নেয়ার জন্যই এসেছিলো।

এর আগে, ক্রিস্টিয়ানো রোনালদো তার বর্তমান ক্লাব জুভেন্টাসে থাকতে চান না, এমন গুঞ্জন শোনা যাচ্ছিলো বেশ কিছুদিন ধরেই। শুক্রবার দলটির কোচ ম্যাসিমিলানো অ্যালেগ্রি জানিয়েছেন, এটাই সত্য। 

অ্যালেগ্রি বলেন, গতকাল আমি যখন ক্রিস্টিয়ানোর সঙ্গে কথা বলেছিলাম, সে আমাকে জানিয়ে দেয় ওর জুভেন্টাসে থাকার কোনো ইচ্ছে নেই। সে যত দ্রুত সম্ভব ক্লাব থেকে চলে যেতে চায়। এ কারণে আজ সে দলের সঙ্গে নেই এবং আগামীকাল এম্পোলির বিপক্ষে ম্যাচেও থাকছে না।

এর আগে পর্তুগিজ তারকা রোনালদো ২০০৩ সালে প্রথম দফায় ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিয়ে ২০০৯ পর্যন্ত ২৯২ ম্যাচ খেলে ১১৮ গোল করেন। 

রিয়াল মাদ্রিদের সঙ্গে নয় বছরের সম্পর্কচ্ছেদ করে ২০১৮ সালে ইতালির ক্লাব জুভেন্টাসে যোগ দিয়েছিলেন রোনালদো। সেখান থেকে জুভেন্টাস ঘুরে দীর্ঘ ১২ বছর পর ফের ইউনাইটেডে ফিরলেন পর্তুগিজ এই মহাতারকা।

পাঁচবারের ব্যালন ডি অর জয়ী ক্রিশ্চিয়ানো রোনালদো এখন পর্যন্ত ৩০টি মেজর ট্রফি জিতেছেন। যার মধ্যে রয়েছে পাঁচটি চ্যাম্পিয়নস লিগ, চারটি ক্লাব বিশ্বকাপ এবং ইংল্যান্ড, স্পেন ও ইতালিতে সাতটি লিগ শিরোপা। এছাড়া, পর্তুগালের হয়ে জিতেছেন ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপও।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া