শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিশ্বের অষ্টম ক্রিকেটার হিসেবে অনন্য রেকর্ডের সামনে রিয়াদ

বিশ্বের অষ্টম ক্রিকেটার হিসেবে অনন্য রেকর্ডের সামনে রিয়াদ

অনন্য এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে আছেন বাংলাদেশের টি-২০ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। দেশের জার্সিতে প্রথম এবং বিশ্বের অষ্টম ক্রিকেটার হিসেবে শততম টি-২০ ম্যাচ খেলার অপেক্ষায় তিনি।

এরই মধ্যে টি-২০ ফরম্যাটে এখন পর্যন্ত দেশের সফল অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ২৪ ম্যাচে নেতৃত্ব দিয়ে ১২টিতেই জয় পেয়েছেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচ জিতে এই অলরাউন্ডার পেছনে ফেলেছেন ১০ ম্যাচে জয় পাওয়া সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজাকে।

কিউইদের বিপক্ষে সিরিজের তৃতীয় ম্যাচে খেলতে নামলে এটা হবে রিয়াদের শততম ম্যাচ। এ বিষয়ে তিনি বলেন, আসলে আলাদা কোনো পরিকল্পনা নেই। সবসময় যেটা করার চেষ্টা করি দলের জন্য খেলা, দলের জন্য ভালো খেলা। নিজের ১০০তম ম্যাচেও সেই চেষ্টা করব।

৯৯ ম্যাচে ৯১ ইনিংস ব্যাট করে ২৩.৯৭ গড়ে ১ হাজার ৭০২ রান করেছেন রিয়াদ। এই ফরম্যাটে তিনি অর্ধশত রানের ইনিংস খেলেছেন ৫টি। তার সর্বোচ্চ রানের ইনিংস অপরাজিত ৬৪। 

৮৮টি আন্তর্জাতিক ম্যাচ খেলে এই তালিকায় দ্বিতীয় অবস্থানে আছেন মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম। টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান ৮৬টি ম্যাচ খেলে আছেন তৃতীয় অবস্থানে।

দৈনিক বগুড়া