বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পেলের রেকর্ডের আরো কাছে নেইমার

পেলের রেকর্ডের আরো কাছে নেইমার

দক্ষিণ কোরিয়াকে তাদেরই মাটিতে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে ব্রাজিল। ম্যাচটিতে জোড়া গোল করেছেন নেইমার জুনিয়র। এর মাধ্যমে সর্বকালের সেরা ফুটবলার পেলের রেকর্ডের আরো কাছে পৌঁছে গেছেন তিনি।

বৃহস্পতিবার দুটি গোলই পেনাল্টি থেকে করেছেন নেইমার। দুইবারই বক্সের মধ্যে অ্যালেক্স সান্দ্রোকে হার্ড ট্যাকল করেছিলেন দক্ষিণ কোরিয়ান ডিফেন্ডাররা। প্রতিবারই ভিএআরের সাহায্যে পেনাল্টির আদেশ দেন রেফারি আর স্পট কিক থেকে গোল করেন নেইমার।

এই জোড়া গোলের ফলে ফুটবল ইতিহাসে সর্বকালের সেরা ফুটবলার পেলের রেকর্ড ছুঁতে নেইমারের আর প্রয়োজন কেবল ৪টি গোল। ব্রাজিলের জার্সিতে ৭৭ গোল করেছিলেন কিংবদন্তি পেলে। দক্ষিণ কোরিয়ার বিপক্ষে জোড়া গোল করার পর নেইমারের নামের পাশে শোভা পাচ্ছে এখন ৭৩ গোল। আর চারটি গোল করতে পারলেই পেলেকে ছুঁয়ে ফেলবেন পিএসজি তারকা।

এছাড়া ৫টি গোল করতে পারলে তো ব্রাজিলের হয়ে সর্বোচ্চ আসনে বসে যাবেন তিনি। দখল করে নেবেন ব্রাজিল ইতিহাসে সর্বোচ্চ গোলদাতার মুকুট। ব্রাজিলের হয়ে মোট ৯২টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন পেলে। অপরদিকে এখনও পর্যন্ত নেইমার খেলে ফেলেছেন ১১৮টি ম্যাচ। বয়স তার ৩০। আরও ৩-৪ বছরও যদি খেলেন, তাহলে তার ম্যাচ এবং গোলসংখ্যা কোথায় গিয়ে দাঁড়াবে?

দৈনিক বগুড়া