শনিবার, ২০ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১

মেসির খেলা দেখতে গুনতে হবে ৭২ হাজার টাকা

মেসির খেলা দেখতে গুনতে হবে ৭২ হাজার টাকা

গত বছরের ডিসেম্বরে কাতার বিশ্বকাপ জয়ের পর এ বছরের মার্চে পানামা ও কুরাসাওয়ের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলেছিল আর্জেন্টিনা। জুনে আবারও প্রীতি ম্যাচ খেলতে মাঠে নামছে দলটি, আসছে এশিয়া সফরে।এ যাত্রায়  আলবিসেলেস্তেরা খেলবে দুটি ম্যাচ।

শনিবার (২৭ মে) রাতে এই ম্যাচ দুটির জন্য মেসিকে অধিনায়ক করে ২৭ সদস্যের দলও ঘোষণা করেছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। এরই মধ্যে জানা গেছে টিকিট বিক্রির দিনও। তবে চীনে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের টিকিটের অতিরিক্ত মূল্য নির্ধারণ করা হয়েছে বলে অভিযোগ করছেন ভক্তরা।

চীনের রাজধানী বেইজিংয়ের ওয়ার্কার্স স্টেডিয়ামে ১৫ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা। ম্যাচটি গ্যালারিতে বসে দেখার সুযোগ পাবেন দর্শকরা। তবে টিকিট বিক্রির আগেই অত্যধিক দাম নিয়ে অভিযোগ করতে শুরু করেছেন ফুটবলপ্রেমিরা। তাদের মতে, আয়োজকরা টিকিটের মূল্য অনেক বেশি ধরেছে। কেউ কেউ একে ডাকাতির সঙ্গেও তুলনা করেছেন।

আন্তর্জাতিক গণমাধ্যমের খবর অনুযায়ী, এ ম্যাচের জন্য বিভিন্ন ক্যাটাগরির টিকিট রেখেছে আয়োজকরা। সবচেয়ে কম দামি তিকিটের মূল্য ৮২ মার্কিন ডলার, বাংলাদেশী মুদ্রায় যা প্রায় ৮ হাজার ৭৫৩ টাকা। অন্যদিকে এ ম্যাচের সবথেকে দামি টিকিটের জন্য গুনতে হবে ৬৮০ মার্কিন ডলার বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৭২ হাজার ৫০০ টাকা।

টিকিটের এতো দামে ইতিমধ্যে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ জানাতে শুরু করেছে চীনা দর্শকরা। অনেকেই আয়োজকদের নিয়ে বিভিন্ন তীর্যক মন্তব্যও করছেন। ৬৮ হাজার দর্শক ধারণক্ষমতার ওয়ার্কার্স স্টেডিয়ামে আর্জেন্টিনা-অস্ট্রেলিয়া ম্যাচের টিকিট বিক্রি হবে দুই ধাপে। ৫ ও ৮ জুন দুই দিন পাওয়া যাবে টিকিট।

লিওনেল মেসির নেতৃত্বে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের পর আলবিসেলেস্তারা খেলবে ইন্দোনেশিয়ার বিপক্ষে। ম্যাচটি অনুষ্ঠিত হবে ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায়। উল্লেখ্য মেসিদের এ সফর বাংলাদেশে হবার কথা ছিলো। কিন্তু নানা জটিলতায় তা না হওয়ায় এশিয়া সফরে আসছেন বিশ্বকাপজয়ী মেসি ও তার দল। 

দৈনিক বগুড়া

সর্বশেষ: