রোববার, ১৪ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

স্বেচ্ছায় অবসর নেননি মুশফিক, ছিল অন্য কারণ!

স্বেচ্ছায় অবসর নেননি মুশফিক, ছিল অন্য কারণ!

সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হয়েছিল ২০২২ সালের টি-২০ এশিয়া কাপ। সেই আসর শেষে হঠাৎ করেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ২০ ওভারের আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নেয়ার ঘোষণা দেন মুশফিকুর রহিম। কারণ হিসেবে জানিয়েছিলেন, বাকি দুই ফরম্যাটে মনোযোগ দিতে চান তিনি। 

চলমান বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে রংপুরের বিরুদ্ধে জেতার পর সংবাদ সম্মেলনে আসেন ফরচুন বরিশালের মুশফিকুর রহিম। যেখানে কথা বলেছেন নানা প্রসঙ্গে। তবে এদিন সবাইকে তিনি নিজের টি-২০ ফরম্যাটে অবসরের প্রসঙ্গে প্রশ্ন করে চমকে দেন।

আন্তর্জাতিক টি-২০ থেকে অবসরের পর মুশফিক দুইটি বিপিএল খেলেছেন। দুটিতেই দুর্দান্ত পারফরম্যান্স এই অভিজ্ঞ ক্রিকেটারের। গতবার সিলেট স্ট্রাইকার্সে ফিনিশারের ভূমিকায় খেলে ১৫ ইনিংসে তার রান ৩৫৭, গড় ৩৯, স্ট্রাইক রেট ১৩২। এবার ১৪ ইনিংসে মুশফিকের রান ৩৩ গড় ও ১২৩ স্ট্রাইক রেটে ৩৬৭। 

এমন দুর্দান্ত ক্রিকেটারকে যে কোনো দলই চাইবে সেরা একাদশে রাখতে। সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কিছুটা অভিমানী সুরে মুশফিক বলেন, ‘যখন অবসর নিয়েছিলাম, তার আগের এক মাস একটু দেখে নিয়েন। আর কিছু বলার নেই।’

নিজের অবসর প্রসঙ্গে মুশফিক প্রশ্ন রেখে বলেন, ‘এটা তো এখন ভালো খেলার পর বলছেন। আমি শুধু একটা প্রশ্ন করি, আমি কি টি-২০ থেকে অবসর নিয়েছি নিজের ইচ্ছায়? এতটুকু শুধু বলার আছে।’

মুশফিকের এমন বক্তব্য অনেক প্রশ্নেরই তৈরি করছে। বিশেষ করে টি-২০ ফরম্যাট থেকে তারকা এই ক্রিকেটারের অবসরের পেছনে যে ‘অন্য রহস্য’ লুকিয়ে তা যেন মুশফিকের কালকের বক্তব্যের পর অনেকটাই স্পষ্ট। 

অবশ্য সংবাদ সম্মেলন কক্ষ থেকে বের হওয়ার পর অভিজ্ঞ মুশফিক জানিয়েছেন, টি-২০ থেকে অবসরের সিদ্ধান্ত নিয়ে এখন আর আক্ষেপ করেন না তিনি। 

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই