রোববার, ২৬ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

কুড়িয়ে পাওয়া নবজাতককে দত্তক নিতে হাসপাতালে ভিড়

কুড়িয়ে পাওয়া নবজাতককে দত্তক নিতে হাসপাতালে ভিড়

সংগৃহীত

কিশোরগঞ্জের হোসেনপুরে মসজিদের ওযুখানায় কুড়িয়ে পাওয়া নবজাতককে দত্তক নিতে হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভিড় করেছেন প্রায় ৫০ টির মতো পরিবার। 

সরেজমিন বৃহস্পতিবার সকালে হাসপাতালে গিয়ে দেখা যায় প্রায় ৫০ এর অধিক মানুষ হাসপাতালের সামনে শিশুটির খোঁজ খবর ও দত্তক নিতে এসেছেন। এদের বেশির ভাগ পরিবারই নিঃসন্তান। 

এ সময় পশ্চিম ধূলজুরী গ্রামের আজিজুল হক নামের এক যুবক বলেন, আমাদের কোনো সন্তান নাই৷ আমি ও আমার পরিবার শিশুটিকে দত্তক নিতে চাই। প্রয়োজনে শিশুটির জন্য জমি লিখে তারপর তাকে আমার সন্তান হিসেবে গ্রহণ করবো। 

নাম প্রকাশে অনিচ্ছুক এক মহিলা জানান, ফেসবুকে বিষয়টি দেখে হাসপাতালে এসেছি। ফুটফুটে একটু ছেলে বাবু। শিশুটিকে আমি নিতে চাই৷ 

জানা গেছে, বুধবার রাত ১ টার দিকে উপজেলার শাহেদল ইউনিয়নের বাসুরচর একটি মসজিদের ওযুখানায় নবজাতকের কান্না শুনতে পেয়ে স্থানীয়রা পুলিশকে খবর দেয়।পরে হোসেনপুর থানার পুলিশের একটি টিম ওই নবজাতককে উদ্ধার করে হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করেন। বর্তমানে ওই শিশুটি হোসেনপুর হাসপাতালে নিবিড় পরিচর্যায় ভর্তি রয়েছেন।

এদিকে, এ ঘটনায় শিশুটির খোঁজ খবর নিতে হোসেনপুর হাসপাতালে এসেছেন কিশোরগঞ্জের পুলিশ সুপার রাসেল শেখ। তিনি পরম মমতায় শিশুটিকে কোলে তুলে তেন। পরে, শিশুটিকে বিছানা পত্র ও জামা কাপড় উপহার দেন তিনি। এর আগে, শিশুটিকে দেখতে হাসপাতালে এসেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিন্দ্য মন্ডল। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তানভীর হাসান জিকু জানান, শিশুটিকে দত্তক নিতে অনেকেই হাসপাতালে ভিড় করছেন। অনেকেই যোগাযোগ করছেন। এই মুহূর্তে আমাদের পক্ষে এটা সম্ভব নয়। বিভিন্ন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে আমাদের। বর্তমানে আমাদের কাজ হচ্ছে শিশুটির সেবা দিয়ে যাওয়া ও নিবিড় পরিচর্যায় রাখা। 

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ: