বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বাণিজ্যমেলায় যেসব পণ্যে চলছে বিশাল ছাড়

বাণিজ্যমেলায় যেসব পণ্যে চলছে বিশাল ছাড়

সংগৃহীত

ক্রেতা-দর্শনার্থীদের পদচারণায় শেষ সময়ে মুখরিত হয়ে উঠেছে আন্তর্জাতিক বাণিজ্যমেলার প্রাঙ্গণ। প্রতিবারই মেলার শেষ দিকে নানা প্রতিষ্ঠান বিশেষ ছাড় দিয়ে থাকে। এবারও বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) জিনিসপত্রে দিচ্ছে বিশেষ ছাড়।

শনিবার দুপুরে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা ঘুরে এ তথ্য জানা গেছে। বৃষ্টি নামের একজন নারী ক্রেতা বলেন, বিসিকের পণ্যগুলো ভালো মানের। বিশেষ করে তাদের মধু সবার সেরা। তাই মধু কিনেছি।

মিরপুর থেকে আসা মঈন নামের একজন ক্রেতা বলেন, কয়েকদিন ধরেই লেদারের ব্যাগ কিনবো ভাবছি। মেলা উপলক্ষে যেহেতু ছাড় চলছে তাই এই প্যাভিলিয়ন থেকে দুটো ব্যাগ কিনলাম।

বিসিকের বিপণন বিভাগের নিয়ন্ত্রণ কর্মকর্তা ফেরদৌসী সুলতানা বলেন, এবার মেলায় বিভিন্ন পণ্যে ছাড় দিচ্ছি। এতে ক্রেতারাও যেমন খুশি, উদ্যোক্তারাও খুশি। মেলার শেষ সময়ে আমাদের পণ্যও শেষের দিকে। আগামীতে চেষ্টা করবো পণ্য আরো বাড়াতে।

বিসিকের উন্নয়ন বিভাগের উপ-ব্যবস্থাপক আমিরা খাতুন বলেন, আমাদের কাজ হলো উদ্যোক্তাদের সহায়তা করা। এবার আমাদের স্টলে নিজস্ব উৎপাদিত পণ্য মধু রয়েছে। এছাড়া উদ্যোক্তাদের তৈরি নানা পণ্য- যেমন লেদারের ব্যাগ, নকশী কাঁথা, নকশী চাদর, জামদানি, থ্রি-পিস, টু-পিস, ওয়ান-পিস, জুটের অন্যান্য আইটেমও রয়েছে। আমাদের সব পণ্যগুলোই আন্তর্জাতিক মানের। 

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা খোলা থাকছে। তবে সাপ্তাহিক বন্ধের দিন রাত ১০টা পর্যন্ত মেলা চলে। এবার মেলায় প্রবেশমূল্য নির্ধারণ করা হয়েছে প্রাপ্তবয়স্কদের জন্য ৫০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২৫ টাকা। মেলায় প্রায় এক হাজার গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা রাখা হয়েছে।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই