মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বগুড়া- ০১ আসনে স্ত্রীর নির্বাচনী প্রচারণায় সরকারী গাড়ি ব্যবহার

বরিশালের অতিরিক্ত পুলিশ কমিশনারকে প্রত্যাহারে সম্মতি ইসির

বরিশালের অতিরিক্ত পুলিশ কমিশনারকে প্রত্যাহারে সম্মতি ইসির

সংগৃহীত

বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার হামিদুল আলমকে সাময়িক বরখাস্ত করে প্রত্যাহারের সম্মতি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। বুধবার (৩ জানুয়ারি) ইসির উপসচিব মো. মিজানুর রহমান স্বাক্ষরিত এক চিঠি থেকে এ তথ্য জানা গেছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবকে পাঠানো ওই চিঠিতে বলা হয়, দ্বাদশ  সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের লক্ষ্যে বরিশাল মহানগরীর অতিরিক্ত পুলিশ কমিশনার মো. হামিদুল আলম, বিপিএম, পিপিএম, (বিপি-৭২০১১১৯৭৩০) কে চাকরি হতে সাময়িক বরখাস্তপূর্বক পুলিশ অধিদপ্তরে সংযুক্ত করার বিষয়ে অনাপত্তির জন্য অনুরোধ করা হয়েছে। নির্বাচন কমিশন এতে অনাপত্তি প্রদান করেছেন।

উল্লেখ্য, সরকারি গাড়ি ব্যবহার করে বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনে প্রচারণা চালানোর অভিযোগে স্বতন্ত্র প্রার্থী শাহাজাদী আলম লিপির স্বামী বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত ডিআইজি হামিদুল হক মিলনকে তলব করে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

বগুড়া-১ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং যুগ্ম জেলা ও দায়রা জজ শাহনাজ পারভীন এই নোটিশ দেন। অতিরিক্ত ডিআইজি মিলনের স্ত্রী স্বতন্ত্র প্রার্থী শাহাজাদী আলম লিপি এই আসনে তবলা প্রতীকে প্র*তিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী আগামী ৭ জানুয়ারি দ্বাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। 

সূত্র: Dhaka Post

সর্বশেষ: