বুধবার, ০১ মে ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

যশ-খ্যাতির পরও সাদামাটা অরিজিৎ

যশ-খ্যাতির পরও সাদামাটা অরিজিৎ

মুর্শিদাবাদের জিয়াগঞ্জের ছেলে অরিজিৎ সিং। যার কণ্ঠে মুগ্ধ আট থেকে আশি সকলেই। হিন্দি হোক বা বাংলা, বলিউড-টলিউডের এমন কোনো অভিনয়শিল্পী নেই, যার ঠোঁট ছুঁয়ে যায়নি তার কণ্ঠ। হিট থেকে সুপারহিটের তালিকা এতটাই বড় যে, সকলেই মুখিয়ে থাকে আবারও নতুন কোন ম্যাজিকের প্রতীক্ষায়। দেশের বাইরে বিদেশেও রয়েছে তার প্রবল জনপ্রিয়তা। তবু সে যে অরিজিৎ সিং। সর্বদা মাটিতে পা রেখেই চলা এক মানুষ। জিয়াগঞ্জের মানুষের ঘরের ছেলে ঠিক কেমন জানেন কি? একটি ভিডিওতে ধরা পড়ল একটুকরো ছবি।

পাড়া-প্রতিবেশী থেকে নামজাদা মুখ, সকলের কাছেই অরিজিৎ সিং এক অন্য মানুষ। তার ব্যবহার সবার ক্ষেত্রেই এক। সেলেব্রিটি হলে স্পেশাল ট্রিটমেন্ট আর পাড়ার লোককে এড়িয়ে যাওয়া, এমন মানুষ নন তিনি। অন্তত জিয়াগঞ্জের মাটিতে পা রাখলেই তা শোনা যায়। সম্প্রতি একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। যেখানে দেখা যাচ্ছে একেবারে অন্য অরিজিৎকে।

মুর্শিদাবাদে থাকলে অরিজিতের সর্বক্ষণের সঙ্গী তার স্কুটি। যা চড়ে সর্বত্র দাপিয়ে বেড়ান শিল্পী। এ দিনও খানিক দেখা মিলল তেমনভাবেই। হাতে একটি থলি, তাড়াহুড়া করেই যাচ্ছেন কোথাও। এরইমধ্যে পাড়ার কিছু মানুষের সঙ্গে দেখা। তারা অরিজিৎকে দেখতে পেয়েই জিজ্ঞেস করলেন, কিগো কেমন আছো? উত্তরে হেসে জবাব, ভালো গো। তোমরা কেমন আছো?

তারাও বললেন, সবাই ভালো আছি। এরপর আরও একজন প্রশ্ন ছুঁড়ে দিলেন, ছেলে কেমন আছে? অরিজিৎ, ভালো আছে গো। পাড়ারই এক ছেলের প্রশ্ন, দাদা আজ তোমার সঙ্গে বউদিকে দেখছি না? বললেন, ও আজ রক্ত দিতে গিয়েছে। 

প্রসঙ্গত, গ্রামে থাকলে সবসময়ই গায়ককে তার স্ত্রী কোয়েলকে স্কুটিতে চড়িয়ে এদিক-ওদিক যেতে দেখা যায়। তাই এদিন তাকে সঙ্গে না দেখেই প্রশ্ন করেছেন অনেকে। এরপর স্কুটি স্টার্ট দিতে দিতে সকলের উদ্দেশ্যে বললেন, ‘এলাম গো। এরপর নাহলে অনেক দেরি হয়ে যাবে। পাড়ার সকলের প্রিয় ‘সোমু’ বলে কথা! দেশ-বিদেশে যতই তার নামডাক হোক না কেন, জিয়াগঞ্জের মানুষের কাছে আজও সে একইরকম আছে।

দৈনিক বগুড়া

সর্বশেষ: