বুধবার, ০১ মে ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

মিষ্টি কুমড়ার হেয়ার মাস্কেই ফিরবে চুলের জেল্লা

মিষ্টি কুমড়ার হেয়ার মাস্কেই ফিরবে চুলের জেল্লা

চুল নিয়ে চিন্তিত নন এমন কাউকেই পাওয়া যাবে না। সে হোক নারী বা পুরুষ। সবাই কমবেশি চুল নিয়ে বিভিন্ন সমস্যা পোহাচ্ছেন। অনিয়মিত জীবনযাপন, খাওয়া, ঘুমের সমস্যা ও হরমোনের সমস্যার কারণে চুলের বিভিন্ন সমস্যা দেখা দেয়। চুল রুক্ষ-শুষ্ক হয়ে যাওয়া, চুল ঝরে যাওয়া বা চুল ফাটা, ইত্যাদি নানান সমস্যায় অতিষ্ট হয়ে উঠেছে মানুষ। 

মার্কেটের বিভিন্ন হেয়ার প্রোডাক্ট ব্যবহারের পরেও সমস্যার সমাধান কিছুতেই হচ্ছে না। তাই চুলের এই সব সমস্যা থেকে মুক্তি পেতে মিষ্টি কুমড়ার হেয়ার মাস্ক ব্যবহার করতে পারেন।নিশ্চয়ই ভাবছেন যে, কুমড়ো কীভাবে চুলের সমস্যা কমাবে? অবাক হবেন না। চুলের বৃদ্ধি, চুল সিল্কি, চুল ফাটা, চুল পড়া কমানোর জন্য কুমড়ো খুবই উপকারী। তবে জেনে নিন হেয়ার মাস্ক কীভাবে বানাবেন-  

আপনার চুলের মাপ আর ঘনত্ব অনুযায়ী মিষ্টি কুমড়ার পাল্প নিয়ে নিন। এরপর এক চা চামচ ওটমিল পাউডার, সমপরিমাণ নারকেল তেল, শিয়া বাটার, অলিভ অয়েল নিয়ে নিন। সবকটি উপাদান একসঙ্গে ভালো করে মিশিয়ে নিন। এরপর এই মাস্কটি ভালো করে চুলে লাগান। ৩০ মিনিট রেখে চুল ধুয়ে ফেলুন। এই পেস্টটি ফ্রিজে রেখে পাঁচ দিন পর্যন্ত ব্যবহার করতে পারবেন। 

এছাড়াও আপনার প্রতিদিনের ব্যবহারের তেলের সঙ্গে অল্প কুমড়ার পাল্প মিশিয়ে গরম করে নিন। নিয়মিত এই তেল ব্যবহার করুন। অল্প কিছুদিনের মধ্যেই নিষ্প্রাণ চুলে জেল্লা ফিরে আসে। চুল পড়া বন্ধ হবে, আগা ফাটা রোধ করবে। 

সূত্র: বোল্ডস্কাই

দৈনিক বগুড়া

সর্বশেষ: