শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

সম্প্রচার শৃঙ্খলায় যেকোনো সময় মোবাইল কোর্ট

সম্প্রচার শৃঙ্খলায় যেকোনো সময় মোবাইল কোর্ট

 
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আগে অনুমোদনের ভিত্তিতে সিরিয়ালি বাংলাদেশি চ্যানেলগুলো প্রচার করা হতো না, এখন সেটা হচ্ছে। আমরা এ ক্ষেত্রে মোবাইল কোর্ট পরিচালনা করেছি। ভবিষ্যতেও তা করা হতে পারে। তবে ঘোষণা দিয়ে নয়, যখন প্রয়োজন পড়বে তখনই মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

বুধবার সচিবালয়ে টেলিভিশনে কর্মরত সাংবাদিকদের সংগঠন- ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের নেতাদের সঙ্গে মত বিনিময়ের সময় তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন, যারাই সম্প্রচার সংক্রান্ত আইন অমান্য করবে, দেশের স্বার্থ বিকৃত করবে ও টেলিভিশন সংক্রান্ত স্বার্থ বিঘ্নিত করা হলে সেখানে আইন প্রয়োগ করা হবে।

তিনি বলেন, সম্প্রচারের ক্ষেত্রে ডিজিটালাইজ করতে হবে। সে জন্য প্রয়োজনে একটি টাস্কফোর্স গঠন করবো। সম্প্রচারের ক্ষেত্রে সারাদেশে যদি ডিজিটালাইজ হয়, তাহলে এখন যে শৃঙ্খলা প্রতিষ্ঠিত হয়েছে সেটা ঠিক থাকবে। বাংলাদেশের স্বার্থ সংরক্ষিত হবে।

মন্ত্রী বলেন, গণমাধ্যম কর্মী আইনটি এখন তথ্য মন্ত্রণালয়ে আছে। সেটা কেবিনেটে তোলা হবে। কেবিনেট থেকে ভেটিংযের মাধ্যমে পার্লামেন্টে পাশ হবে, এটাই নিয়ম। আমাদের পক্ষ থেকে যতটুকু দ্রুততার সঙ্গে করা সেটার চেষ্টা আমাদের পক্ষ থেকে এখনো আছে। 

দৈনিক বগুড়া

সর্বশেষ: