বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

ক্রীড়ার উন্নয়নে বেসরকারি প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে

ক্রীড়ার উন্নয়নে বেসরকারি প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে

সংগৃহীত

দেশের ক্রীড়া ক্ষেত্রের উন্নয়নে সরকারের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠান ও ব্যক্তিদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।বৃহস্পতিবার ঢাকায় পল্টনে কাবাডি স্টেডিয়ামে সিটি গ্রুপ নারী কাবাডি লীগ ২০২৩-এর উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। 

ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, জাতির পিতা সদ্য স্বাধীন দেশে খেলার উন্নয়নে অগ্রগামী ভূমিকা পালন করেছেন। তিনি মহিলা ক্রীড়া সংস্থা, কাবাডি ফেডারেশন প্রতিষ্ঠা ও কাবাডিকে জাতীয় খেলা ঘোষণা করেন। বাংলাদেশে খেলাধুলার উন্নয়ন ও তৃণমূল পর্যায়ে খেলাধুলাকে ছড়িয়ে দিতে অসামান্য অবদান রেখে গেছেন জাতির পিতার সুযোগ্য পুত্র, বাংলাদেশে আধুনিক ক্রীড়া অংগনের রূপকার, ক্রীড়া সংগঠক, আবাহনী ক্লাবের প্রতিষ্ঠাতা, ক্রীড়াবিদ বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শেখ কামাল।

তিনি বলেন, পারিবারিক ও সামাজিক কারণ এবং সুযোগ সুবিধার অভাবে মেয়েরা একসময় খেলাধুলায় পিছিয়ে ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের খেলাধুলায় অংশগ্রহণ বৃদ্ধি করার জন্য সময়োপযোগী কার্যক্রম গ্রহণ করেছেন। প্রতি উপজেলায় স্টেডিয়াম নির্মাণ করেছেন। ক্রীড়ার সব ক্ষেত্রে নারীরা সাফল্য অর্জন করেছে।

উদ্বোধন পর্ব শেষে প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা কাবাডি লীগে অংশগ্রহণকারী দল ও খেলোয়াড়দের সঙ্গে কুশল বিনিময় করেন।

সিটি গ্রুপ নারী কাবাডি লীগ ২০২৩ এ ১১টি কাবাডি দল অংশগ্রহণ করছে। প্রথম দিনে বাংলাদেশ পুলিশ বনাম ঝিনাইদহ জেলার খেলায় বাংলাদেশ পুলিশ জয়ী হয়।

সূত্র: ডেইলি বাংলাদেশ

শিরোনাম:

বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রজ্ঞাপন আজই: নসরুল হামিদ
৪২৪ কোটি টাকার তেল-ডাল-গম কিনছে সরকার
সংরক্ষিত আসনের সংসদ সদস্যদের শপথ আজ
ধুনটে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত
নিরাপদ-পরিবেশবান্ধব শিল্প-কারখানা গড়ে তুলতে হবে: রাষ্ট্রপতি
মার্চ থেকে আবারও বাড়ছে বিদ্যুতের দাম: নসরুল হামিদ
বগুড়ার শেরপুরে স্থানীয় সরকার দিবস উপলক্ষ্যে উন্নয়ন মেলার উদ্বোধন
বগুড়ায় জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত
বগুড়ার চরাঞ্চলে বাদামের বাম্পার ফলনের সম্ভাবনা
৩ চাকার যান বন্ধে বগুড়া-নাটোর মহাসড়কে কঠোর অবস্থানে হাইওয়ে পুলিশ
২৪ দিনে দেশে রেমিট্যান্স এলো ১৮ হাজার কোটি টাকা
বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি অনেকের জন্য অনুপ্রেরণা