বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন ডু প্লেসি!

আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন ডু প্লেসি!

সংগৃহীত

২০২১ সালের ফেব্রুয়ারিতে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার ব্যাটার ফাফ ডু প্লেসি। বর্তমানে টেস্ট ছেড়ে দেয়ার পর পরেই সাদা বলে বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে অন্যতম সেরা পারফর্মার হিসেবে দাপট দেখাচ্ছেন তিনি।

তিনি গত কয়েক বছর ধরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের তালিকার শীর্ষে রয়েছেন এবং আবুধাবি টি ১০-তে মরিসভিল স্যাম্প আর্মির হয়েও ভালো অবদান রাখছেন। ৩৯ বছর বয়সী এই ব্যাটার বয়সকে পেছনে ফেলে বিশ্ব ক্রিকেটের অন্যতম ফিট খেলোয়াড় হয়েছেন।

যদিও এর মাঝে তার প্রোটিয়া জাতীয় দলে ফেরার গুঞ্জন ছিল, যদিও শেষ পর্যন্ত তেমনটা দেখা যায়নি। তবে আগামী বছরের টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে ফের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ইঙ্গিত দিয়েছেন ডু প্লেসি। যা নিয়ে দক্ষিণ আফ্রিকার সাদা বলের কোচ বব ওয়াল্টারের সঙ্গে তার আলোচনা চলছে বলেও জানা গেছে।

এর আগে ২০২০ সালে সর্বশেষ আন্তর্জাতিক টি-২০ খেলেছিলেন এই তারকা ব্যাটার। এরপর ২০২১ সালের ফেব্রুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে টেস্ট দিয়ে ডু প্লেসি সর্বশেষ সাদা পোশাকের ম্যাচ খেলেন, অবসর নেন ফরম্যাটটি থেকে। বর্তমানে আবুধাবি টি-টেন লিগে ব্যস্ত সময় পার করছেন তিনি। সেখানেই ফের জাতীয় দলে ফেরার কথা জানান ডু প্লেসি, ‘আমার বিশ্বাস আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারব।’

৩৯ বছর বয়সী এই তারকা ব্যাটার আরও বলেন, ‘গত দুই বছর ধরে আমরা এ বিষয়টি নিয়ে কথা বলছি। সবমিলিয়ে পরবর্তী বছরের টি-২০ বিশ্বকাপের সঙ্গে সমন্বয় করেই কাজটা করতে চেয়েছি। বিশ্বকাপের আগে কী রকম সূচি থাকে, দলের ভারসাম্য কেমন হয় সেটাও দেখার বিষয়। তবে নতুন কোচের সঙ্গে এটা নিয়ে আমার কথা হয়েছে। আরও জানার জন্যে অপেক্ষা করুন।’

এ বছরের শুরুতে আইপিএলের সর্বশেষ আসর অনুষ্ঠিত হয়েছিল। সেখানে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে ডু প্লেসি ১৪ ম্যাচে করেছিলেন ৭৩০ রান। যা আসরের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহ। এর আগে তিনি দক্ষিণ আফ্রিকার হয়ে ২০১৪ ও ২০১৬ টি-২০ বিশ্বকাপে খেলেছিলেন। তবে পরের দুই আসরের জন্য বিবেচনায় ছিলেন না এই ডানহাতি ব্যাটার। যদিও তিনি এখনও আনুষ্ঠানিকভাবে সাদা বলের ক্রিকেটকে বিদায় বলেননি।

সূত্র: ডেইলি বাংলাদেশ

শিরোনাম:

বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রজ্ঞাপন আজই: নসরুল হামিদ
৪২৪ কোটি টাকার তেল-ডাল-গম কিনছে সরকার
সংরক্ষিত আসনের সংসদ সদস্যদের শপথ আজ
ধুনটে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত
নিরাপদ-পরিবেশবান্ধব শিল্প-কারখানা গড়ে তুলতে হবে: রাষ্ট্রপতি
মার্চ থেকে আবারও বাড়ছে বিদ্যুতের দাম: নসরুল হামিদ
বগুড়ার শেরপুরে স্থানীয় সরকার দিবস উপলক্ষ্যে উন্নয়ন মেলার উদ্বোধন
বগুড়ায় জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত
বগুড়ার চরাঞ্চলে বাদামের বাম্পার ফলনের সম্ভাবনা
৩ চাকার যান বন্ধে বগুড়া-নাটোর মহাসড়কে কঠোর অবস্থানে হাইওয়ে পুলিশ
২৪ দিনে দেশে রেমিট্যান্স এলো ১৮ হাজার কোটি টাকা
বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি অনেকের জন্য অনুপ্রেরণা