বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

২০২৬ বিশ্বকাপ বাছাইপর্ব

ফিলিস্তিনের বিপক্ষে মোরসালিনকে নিয়ে শঙ্কা!

ফিলিস্তিনের বিপক্ষে মোরসালিনকে নিয়ে শঙ্কা!

সংগৃহীত

নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো ফুটবল বিশ্বকাপের মূল বাছাইপর্বে খেলছে বাংলাদেশ। যেখানে শুরুটা হার দিয়ে হলেও ঘরের মাঠে লেবাননের বিপক্ষে ঐতিহাসিক ড্র করে বাংলাদেশ। গত বছরের নভেম্বরে অনুষ্ঠিত ম্যাচটিতে দূরপাল্লার শট থেকে গোল করেছিলেন শেখ মোরসালিন। এতে ম্যাচটিতে ১-১ গোলে ড্র করেছিল লাল-সবুজের প্রতিনিধিরা।

সেই মোরসালিনেরই মার্চের ফিফা উইন্ডোতে খেলা নিয়ে দেখা দিয়েছে শঙ্কা। চার-পাঁচ দিনের মধ্যে সৌদি আরবে ক্যাম্পের জন্য প্রাথমিক দল ঘোষণা করবেন জাতীয় দলের কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা।

ক্যাম্পের সেই স্কোয়াডে বসুন্ধরা কিংসের এ ফরোয়ার্ডের থাকার সম্ভাবনা যে ক্ষীণ, তা গতকাল হ্যাভিয়ের ক্যাবরেরার কথাতেই ইঙ্গিত পাওয়া গেছে, ‘দুর্ভাগ্যজনকভাবে সে (মোরসালিন) ইনজুরিতে। আমাদের দলে কোনো স্পেশাল খেলোয়াড় নেই। কেউ না থাকলে অন্য কেউ আসবে এবং পারফর্ম করবে।’

২০২৬ বিশ্বকাপ ও ২০২৭ এশিয়ান কাপ বাছাইয়ে ২১ ও ২৬ মার্চ ফিলিস্তিনের বিপক্ষে ম্যাচ খেলবে বাংলাদেশ। দু’দলের প্রথম লেগের ম্যাচটি হবে কাতারে, দ্বিতীয়টি হবে বসুন্ধরা কিংস অ্যারেনায়।

এই দুটি ম্যাচকে সামনে রেখে ২ মার্চ সৌদি আরবে গিয়ে প্রস্তুতি ক্যাম্প করার কথা লাল-সবুজের দলটির। তার আগে মোরসালিনের চোট সমস্যায় চিন্তিত ক্যাবরেরা। পায়ের চোটে ভুগছেন গত সাফে দুই গোল করা মোরসালিন।

শক্তিশালী ফিলিস্তিনের বিপক্ষে লড়াইয়ের আশা বাংলাদেশের এ কোচের, ‘আমরা ফিলিস্তিনের মান ও তাদের শক্তি কতটা, সে সম্পর্কে ভালোভাবে জানি। কিন্তু নিজেদের প্রতি বিশ্বাস আছে আমাদের। আমরা যদি নিজেদের সেরা পর্যায়ে থাকি, তাহলে আমরা তাদের জন্য কঠিন প্রতিপক্ষ হতে পারি।’

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই