শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১

ইংল্যান্ডের দুর্দশা উপভোগ করছেন এই অজি তারকা

ইংল্যান্ডের দুর্দশা উপভোগ করছেন এই অজি তারকা

সংগৃহীত

চলমান টি-২০ বিশ্বকাপে টানা তিন ম্যাচে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। এতে এক ম্যাচ হাতে রেখেই সুপার এইট নিশ্চিত করেছে অজিরা। একই গ্রুপ থেকে জটিল হিসাব-নিকাশের মারপ্যাঁচে পড়েছে তাদের চিরপ্রতীদ্বন্দ্বী ইংল্যান্ড। আর ইংলিশদের এমন দুর্দশা বেশ উপভোগ করছেন অজির সেপার জশ হ্যাজেলউড।

কোনোরকম রাখঢাক না করে ডানহাতি এই পেসার বলেছেন, গ্রুপ পর্ব থেকে ইংল্যান্ড বাদ পড়লে খুশিই হবেন তারা।

‘বি’ গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে পরের ধাপে যাওয়ার লড়াইয়ে আছে স্কটল্যান্ড ও ইংল্যান্ড। বৃষ্টির কারণে ভেসে যায় স্কটল্যান্ডের বিপক্ষে ইংলিশদের লড়াই। পরের ম্যাচে শিরোপাধারীরা হেরে যায় অস্ট্রেলিয়ার বিপক্ষে। দুই ম্যাচে এক পয়েন্ট নিয়ে টেবিলে চতুর্থ স্থানে থাকা ইংলিশদের সুপার এইটে খেলার সম্ভাবনা ঝুলছে অনিশ্চয়তার সুতোয়।

গ্রুপ পর্বে ইংল্যান্ডের শেষ দুই ম্যাচ ওমান ও নামিবিয়ার বিপক্ষে। এঈ দুই ম্যাচে জয়ের বিকল্প নেই ইংলিশদের; কোনো ম্যাচ পরিত্যক্ত হলেই শেষ হয়ে যাবে তাদের আশা। আবার কেবল জিতলেই হবে না, বাড়িয়ে নিতে হবে রান রেটও। দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের রান রেট এখন -১.৮০০।

ইংল্যান্ড ম্যাচ ভেস্তে যাওয়ার পর নামিবিয়া ও ওমানকে হারিয়ে তিন ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে সুপার এইটে খেলার স্বপ্ন দেখছে স্কটল্যান্ড। তাদের রান রেটও বেশ ভালো, ২.১৬৪। তাই অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ম্যাচে হারলেও পরের ধাপে যাওয়ার জোর সম্ভাবনা থাকবে দলটির।

ইংল্যান্ডের জন্য পরিস্থিতি যতটা সম্ভব কঠিন করে তোলার চেষ্টা কি করবে অস্ট্রেলিয়া, নামিবিয়ার বিপক্ষে জয়ের পর এমন প্রশ্নের উত্তরে হ্যাজেলউড বলেন, ‘হ্যাঁ, আমার তাই মনে হয়।’

তিনি জানান, ‘এই টুর্নামেন্টে ইংল্যান্ডের বিপক্ষে কোনো না কোনো পর্যায়ে দেখা হওয়ার সম্ভাবনা রয়েছে এবং... তারা সম্ভবত নিজেদের দিনে শীর্ষ কয়েকটি দলের একটি। আর টি-২০ ক্রিকেটে তাদের বিপক্ষে পূর্বে আমাদের বেশ কয়েকবার ভুগতে হয়েছে। তাই, আমরা যদি তাদের টুর্নামেন্ট থেকে বিদায় করে দিতে পারি, যা আমাদের ও সম্ভবত অন্যদের জন্যও সবচেয়ে ভালো হবে।’

স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচে এমন কোনো পরিস্থিতি যদি চলেই আসে যে ইংল্যান্ডকে বিদায় করে দেওয়া সম্ভব, সেক্ষেত্রে কি অস্ট্রেলিয়া সেই পথে হাঁটবে?-এখানেও হ্যাজেলউড পরিষ্কার করে বলেননি কিছু। 

তার মতে, ‘বেশ কিছু সম্ভাবনা থাকছে। কিন্তু ম্যাচ জয় এবং সেটাও ভালোভাবে জিতে আত্মবিশ্বাসী হয়ে ওঠাটা আমার মতে অন্য কাউকে বিদায় করে দেওয়ার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ।’

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ: