শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শোক দিসব উপলক্ষে বগুড়ার বিভিন্ন ওয়ার্ডে স্বেচ্ছাসেবক লীগের সভা

শোক দিসব উপলক্ষে বগুড়ার বিভিন্ন ওয়ার্ডে স্বেচ্ছাসেবক লীগের সভা

জাতীয় শোক দিবস বাংলাদেশে পালিত একটি জাতীয় দিবস। প্রতিবছরের ১৫ আগস্ট জাতীয় ও রাষ্ট্রীয়ভাবে এ দিবসটি শোকের সাথে পালন করা হয়। এ দিবসে কালো পতাকা উত্তোলন ও বাংলাদেশের জাতীয় পতাকা অর্ধনিমিত রাখা হয়। ১৯৭৫ সালের ১৫ আগস্ট তারিখে বাংলাদেশ ও স্বাধীনতার স্থপতি শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়।

দিনটিকে স্মরণীয় করে রাখতে এ দিবসের উৎপত্তি। প্রতি বছর ১৫ আগস্ট জাতি গভীর শোক ও শ্রদ্ধায় স্মরণ করে বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল সদস্যদের, পালিত হয় জাতীয় শোক দিবস। তারই ধারাবাহিকতায় ১৫আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে বগুড়া পৌর স্বেচ্ছাসেবক লীগের আওতাধীন ও পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নাছিমুল বারী নাছিমের দিক নির্দেশনায় ১০নং ওয়ার্ড ও ২১নং ওয়ার্ড সহ বিভিন্ন ওয়ার্ডে শোক র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বিকালে শহরের ঠনঠনিয়া মোহাম্মদ আলী হাসপাতাল এলাকায় ১০নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে শোক র‌্যালি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে উপস্থিত ছিলেন পৌর স্বেচ্ছাসেবক লীগের সহ-দপ্তর সম্পাদক বিশাল শেখ, ১০নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কনক সরকার, সাধারণ সম্পাদক আরাফাত রহমান মিশু ,বিজয় শেখ, সজিব, হামিম, তুষার সহ প্রমূখ।

অপর দিকে নিশ্চিন্তপুর চারমাথা এলাকায় ২১নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে শোক র‌্যালি বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। র‌্যালিতে উপস্থিত ছিলেন পৌর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মেজবাউল আলম, সাংগঠনিক সম্পাদক শহিদ হোসেন পাশা, মাসুদুর রহমান মাসুদ, আব্দুর রহমান ২১নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল বাকি, সাধারণ সম্পাদক আজিজার রহমান বাবু, রিপন মন্ডল, শাহ মোঃ বুলবুল, রিতু, মেহেরুল, সুলতান, নাহিদ, কামরুল সহ প্রমুখ।

দৈনিক বগুড়া