শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সারিয়াকান্দিতে ২ ব্যবসা প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার আইনে জরিমানা

সারিয়াকান্দিতে ২ ব্যবসা প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার আইনে জরিমানা

বগুড়ার সারিয়াকান্দি বাজারের ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে দুইটি ব্যবসা প্রতিষ্ঠানকে আট হাজার টাকা জরিমানা করা হয়েছে।
বুধবার (২১ অক্টোবর ) বেলা ১১টা থেকে দুপুর পর্যন্ত সারিয়াকান্দি বাজারে অভিযান চালিয়ে ওই দুই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। অভিযানকালে বাজারে অবস্থিত জামান উদ্দিন ৫ হাজার ও মুক্তিযোদ্ধা মোড়ে অবস্থিত নিশান ভ্যারাইটিসকে ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
সারিয়াকান্দি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দেওয়ান আকরামুল হক ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বগুড়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক দেবাশীষ রায় নেতৃত্বে সারিয়াকান্দি থানা পুলিশের সহায়তায় এ অভিযান পরিচালিত হয়। এ সময় উপস্থিত ছিলেন, সারিয়াকান্দি উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক এ.কে.এম আজিজুল কবির (রিপন)।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বগুড়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক দেবাশীষ রায় বলেন, মূল্য তালিকা না রেখে অতিরিক্ত দামে পণ্য বিক্রয় করা, মেয়াদোত্তীর্ণ খাদ্য পণ্য বিক্রয় করার অপরাধে এ জরিমানা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ কর্তৃক প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে।

দৈনিক বগুড়া