শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সোনাতলায় বিএনপি’র নেতা গোলাম রব্বনী গ্রেফতার

সোনাতলায় বিএনপি’র নেতা গোলাম রব্বনী গ্রেফতার

বগুড়া -১ (সারিয়াকান্দি -সোনাতলা) নির্বাচনী এলাকায় ভোটাদের ভোট কেন্দ্র না যেতে নিষেধ করা সহ সরকার দলীয় প্রার্থীর বিরুদ্ধে অপপ্রচার করার দায়ে বগুড়া সোনাতলার জোড়গাছা ইউনিয়ন বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক ও জোড়গাছা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ গোলাম রব্বানী কে পুলিশ ১১ জুুলাই সন্ধায় গ্রেফতার করেছে। তার বিরুদ্ধে হাফ ডজন নাশকতা মামলা রয়েছে।

থানা সূত্রে জানা গেছে, বগুড়া সোনাতলা উপজেলার জোড়গাছা ইউনিয়নের ভেলুর পাড়া চারমাথা এলাকার মৃত হবিবর রহমানের ছেলে ও জোড়গাছা ইউনিয়ন বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক ও জোড়গাছা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ গোলাম রব্বানী আগামী ১৪ জুলাই ২০২০ তারিখে বগুড়া -১ (সারিয়াকান্দি -সোনাতলা) নির্বাচনী আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে ভোটাররা যাতে ভোট কেন্দ্রে গিয়ে ভোট না দেয় এ বিষয়ে ভোটারদের নিষেধ করা সহ সরকার দলীয় প্রার্থীর বিরুদ্ধে অপপ্রচার করার দায়ে পুলিশ তাকে আটক করে।

এছাড়াও পুলিশ জানায়, সে আসন্ন উপ-নির্বাচন কে সামনে রেখে জনৈক এক প্রার্থির নিকট থেকে মোটা অংকের টাকা নিয়ে কেন্দ্র দখল ও বিভিন্ন লোকের মাধ্যমে ভোট কেনার অভিযোগে তাকে আটক করে। এ বিষয়ে সোনাতলা থানার ওসি তদন্ত মোঃ জাহিদ হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আটক কৃত ব্যক্তি বিরুদ্ধে সোনাতলা থানায় হাফ ডজন নাশকতা মামলা রয়েছে।

উল্লেখ্য, ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে আটক গোলাম রব্বানীর নেতৃত্বে ৩০-৩৫ জনের একদল বিএনপি-জামায়াতের নেতা কর্মি সাবেক সংসদ আব্দুল মান্নানের নির্বাচনী প্রচারনায় এবং গাড়ীতে হামলা চালায়।

দৈনিক বগুড়া