• বুধবার   ২৮ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১২ ১৪২৮

  • || ১৮ জ্বিলহজ্জ ১৪৪২

সিরিজ জেতায় বাংলাদেশ দলকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন

দৈনিক বগুড়া

প্রকাশিত: ১৯ জুলাই ২০২১  

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ে বাংলাদেশ দলকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া টাইগারদের অভিনন্দন জানান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ হাসান রাসেলসহ দেশের বিশিষ্টজনরা।

রোববার হারারেতে অনুষ্ঠিত এই ম্যাচ জয়ের ফলে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের এক ম্যাচ বাকি থাকতেই শিরোপা নিজেদের করে নিয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা।

ক্রিকেটারদের এমন জয়ে এক অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়, কোচ ও ম্যানেজারসহ সংশ্লিষ্ট সবাইকে প্রাণঢালা অভিনন্দন জানান।

টস জিতে প্রথমে ব্যাট করে জিম্বাবুয়ে ২৪১ রানের টার্গেট দেয় বাংলাদেশকে। মাঝারি লক্ষ্যের রান তাড়ায় শুরুটা খারাপ ছিল না তামিম ইকবাল আর লিটন দাসের। ৯.৩ ওভারের উদ্বোধনী জুটিতে তারা তোলেন ৩৯ রান।

প্রথমে আউট হন তামিম। এরপর লিটন দাসও বেশিক্ষণ টিকতে পারেননি। মাঝে ৭৪ রানে ৪ উইকেট হারানো দলকে এরপর টেনে তোলার দায়িত্ব নেন সাকিব আর মাহমুদ উল্লাহ রিয়াদ। পঞ্চম উইকেটে ৫৬ রানের জুটি গড়েন তারা।

শেষদিকে আফিফ হোসেন ধ্রুব উইকেটে এসে সাকিবকে সঙ্গ দেওয়ার চেষ্টা করেছিলেন। ঝুঁকিপূর্ণ শট না খেলে সিঙ্গেলস-ডাবলসে এগিয়ে যাচ্ছিলেন। কিন্তু ২৩ বলে কোনো বাউন্ডারি ছাড়াই ১৫ রান করা আফিফ শেষ পর্যন্ত ঝুঁকি নিতে গিয়েই আউট হয়েছেন।

আফিফ যখন আউট হয়েছেন তখনো ১১ ওভারে বাংলাদেশের ৬৮ রানের প্রয়োজন ছিল। হাতে মাত্র ৩ উইকেট। তখন একমাত্র ভরসা সাকিব আল হাসান। তবে এমন কঠিন পরিস্থিতিও ঠাণ্ডা মাথায় দলকে বের করে আনেন তিনি। ম্যাচের শেষ ওভারে ৩ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, অসাধারণ নৈপুণ্যে জিম্বাবুয়ের মাটিতে এক ম্যাচ হাতে রেখেই ওয়ানডে সিরিজ জিতেছে বাংলাদেশ ক্রিকেট দল। স্বাগতিকদের বিরুদ্ধে টাইগারদের এ দাপুটে জয় বিশ্ব ক্রিকেটে বাংলাদেশের ভাবমূর্তি আরো উজ্জ্বল করল।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া