শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সব শিশুকে নিয়েই এগিয়ে যেতে হবে : পররাষ্ট্রমন্ত্রী

সব শিশুকে নিয়েই এগিয়ে যেতে হবে : পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেaন বলেছেন, সাধারণ শিশু হোক বা অটিস্টিক, সব শিশুকে নিয়েই আমরা এগিয়ে যাব। রোববার (২ জানুয়া‌রি) সিলেট আর্ট অ্যান্ড অটিজম ফাউন্ডেশন আয়োজিত শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমন মন্তব্য করেন তিনি।

ড. মো‌মেন ব‌লেন, কোনো শিশুকে সমাজের মূল শ্রোতধারা থেকে বাদ রাখা যাবে না। দেশের সার্বিক উন্নয়নে সব শিশুই আমাদের কাছে গুরুত্বপূর্ণ। এজন্য সরকার বিশেষ শিশুদের প্রতিভা বিকাশে নানান উদ্যোগ নিয়েছে।

অটিস্টিক শিশুদের কল্যাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার কন্যা আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অটিজম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ পুতুলের বিশেষ অবদানের কথা উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, অটিস্টিক শিশুসহ সব শিশুর সার্বিক উন্নয়নে সরকার সব সময়ই সচেষ্ট।ড. মো‌মেন অটিস্টিক শিশুদের সঙ্গে অন্যান্য শিশুদের মতো স্বাভাবিক আচরণ ও যত্নবান হতে অভিভাবকসহ সমাজের সবাইকে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব পালনের আহ্বান জানান।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় সিলেট আর্ট অ্যান্ড অটিজম স্কুলের বিভিন্ন বয়সের শিশু ও বিশেষ শিশুরা অংশ নেয়। পরে তাদের আঁকা ছবিগুলো প্রদর্শনীতে উপস্থাপন করা হয়। শহর ও দুর্যোগ বিশেষ করে করোনা, ভূমিকম্প, সড়ক দুর্ঘটনা, অগ্নিকাণ্ড ও পরিবেশ দূষণ বিষয়ে সচেতনতামূলক ছবিগুলো আঁকেন খুদে শিল্পীরা।পররাষ্ট্রমন্ত্রী প্রদর্শনী ঘুরে দেখেন এবং শিশুদের সৃষ্টিশীল কর্মে মুগ্ধ হন।

দৈনিক বগুড়া