বুধবার, ১৯ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

শেখ হাসিনার সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ

শেখ হাসিনার সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ

সংগৃহীত

ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. সুর্বমনিয়ম জয়শঙ্করের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার সকালে নয়াদিল্লিতে প্রধানমন্ত্রীর আবাসস্থলে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়েছে।

এসময় পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, মুখ্যসচিব তোফাজ্জল হোসেন মিয়াসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন শ্রীলঙ্কার রাষ্ট্রপতি রনিল বিক্রমাসিংহ।

আগে রোববার শপথের পর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠকে উপস্থিত ছিলেন তার কন্যা ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণাএশিয়া বিষয়ক আঞ্চলিক পরিচালক সায়মা ওয়াজেদ পুতুল।

বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দুই প্রতিবেশী দেশের মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ক আগামীতে আরও দৃঢ় করার ইচ্ছা প্রকাশ করেছেন।

তার আগে বিজেপির জ্যেষ্ঠ নেতা  লাল কৃষ্ণ আদভানি এবং ভুটানের ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগের সঙ্গে সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

ভারতের নতুন সরকারের শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে যোগ দিতে শনিবার নয়াদিল্লি সফরে রয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

সোমবার বিকেলে তিনি ঢাকার উদ্দেশে রওনা করবেন বলে আশা করা হচ্ছে।

সূত্র: Ekattor.tv

সর্বশেষ: