শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

শোক দিবস উপলক্ষে বাংলাদেশ পুলিশের কুইজ প্রতিযোগিতা

শোক দিবস উপলক্ষে বাংলাদেশ পুলিশের কুইজ প্রতিযোগিতা

জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী উপলক্ষে দেশব্যাপী কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে বাংলাদেশ পুলিশ। সোমবার (২৫ জুলাই) পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের সার্বিক নির্দেশনায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ পুলিশ পরিচালিত ৬৮টি স্কুল ও কলেজের শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির সহস্রাধিক শিক্ষার্থী অংশ নেয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনদর্শন, তার সংগ্রামী রাজনৈতিক জীবন ও মহান মুক্তিযুদ্ধ সম্পর্কে শিক্ষার্থীদের জানার আগ্রহ সৃষ্টি করে তাদেরকে মুক্তিযুদ্ধের চেতনায় বিকশিত করার লক্ষ্যে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা তাদের অভিমত ব্যক্ত করে বলে, এ প্রতিযোগিতার মাধ্যমে তারা বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতা সম্পর্কে জানতে পেরেছে, যা বঙ্গবন্ধুর জীবনদর্শন সম্পর্কে তাদের জানার সুযোগ আরও বাড়িয়ে দিয়েছে। তারা ভবিষ্যতেও এ ধরনের কার্যক্রম অব্যাহত রাখার জন্য অনুরোধ জানান।

আগামী ২৯ জুলাই রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে ঢাকাস্থ পুলিশ ইউনিটগুলোতে কর্মরত পুলিশ সদস্য ও সিভিল স্টাফদের অংশগ্রহণে আরও একটি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। উভয় প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে আগস্ট মাসে আনুষ্ঠানিকভাবে পুরস্কার বিতরণ করা হবে।

এছাড়া বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর অডিটোরিয়ামে প্রতি শুক্রবার ও শনিবার সন্ধ্যায় বাংলাদেশ পুলিশ নাট্যদল পরিবেশিত ‘অভিশপ্ত আগস্ট’ নাটক মঞ্চায়ন হচ্ছে, যা পুরো আগস্ট মাসজুড়ে চলবে।

দৈনিক বগুড়া

সর্বশেষ: