শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

আলিম পরীক্ষার ফরম পূরণের বিজ্ঞপ্তি প্রকাশ

আলিম পরীক্ষার ফরম পূরণের বিজ্ঞপ্তি প্রকাশ

সংগৃহীত

২০২৪ সালের আলিম পরীক্ষার ফরম পূরণ শুরু হবে আগামী ১৬ এপ্রিল। মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে এ পরীক্ষা শুরু হবে ৩০ জুন। সম্প্রতি মাদরাসা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনলাইনে শিক্ষার্থীদের তথ্যসংবলিত সম্ভাব্য তালিকা মাদরাসা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে আগামী ৪ এপ্রিল প্রকাশ করা হবে। এ সম্ভাব্য তালিকা থেকে ১৬ থেকে ২৫ এপ্রিলের মধ্যে নির্ধারিত প্রক্রিয়ায় ফরম পূরণ শেষ করতে হবে।

সব মাদরাসাপ্রধান এবং সংশ্লিষ্ট সবাইকে আলিম পরীক্ষার আবেদন ফরম পূরণের বিভিন্ন কার্যক্রম নির্দেশনা অনুযায়ী যথাসময়ে সম্পন্ন করতে হবে। প্রতিষ্ঠানে একই নামে একাধিক ছাত্র–ছাত্রী থাকতে পারে। সেক্ষেত্রে ফরম পূরণের সময় তাদের রেজিস্ট্রেশন নম্বর, ছবি ও পিতামাতার নাম মিলিয়ে পরীক্ষার্থী শনাক্ত করতে হবে। এর ব্যতয় ঘটলে প্রতিষ্ঠানপ্রধান দায়ী থাকবেন।

কেবল বৈধ রেজিস্ট্রেশনধারী ও নির্বাচনী পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থী আবেদন ফরম পূরণ করতে পারবে। কোনো পরীক্ষার্থী তার রেজিস্ট্রেশনবহির্ভূত কোনো বিষয়/বিষয়সমূহের পরীক্ষায় অংশগ্রহণ করলে বিষয়/বিষয়সমূহের পরীক্ষা কোনো যোগাযোগ ছাড়াই বাতিল করা হবে।

ফরম ফি 

আলিম পরীক্ষার বিজ্ঞান বিভাগে অতিরিক্ত বিষয়সহ মোট ৩ হাজার ১২০ টাকা, সাধারণ বিভাগ এবং মুজাব্বিদ মাহির বিভাগে ২ হাজার ৩৪০ টাকা বোর্ড ফি নির্ধারণ করা হয়েছে। এসব ফি জমা দেয়ার শেষ দিন ২৮ এপ্রিল। ফির টাকা সোনালী ব্যাংকে জমা দিতে হবে।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ: