শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শাহরুখের ব্যানারের ছবি দুধ দিয়ে গোসল করালেন ভক্তরা

শাহরুখের ব্যানারের ছবি দুধ দিয়ে গোসল করালেন ভক্তরা

বলিউড বাদশা শাহরুখের ‘পাঠান’ সিনেমা মুক্তির প্রথম দিন ভারতের বিভিন্ন শহরের প্রেক্ষাগৃহে শাহরুখ ভক্তদের উপচেপড়া ভিড় দেখা গেছে। গতকাল (২৫ জানুয়ারি) দিনভর ‘পাঠান’ উদ্যাপনে মেতেছিলেন শাহরুখ ভক্ত-অনুরাগীরা। শাহরুখের সিনেমা মুক্তির আগে বিভিন্ন বিতর্ক ছিল। বুধবার (২৫ জানুয়ারি) সকাল থেকে বিক্ষিপ্তভাবে দেশের বিভিন্ন প্রান্তে ‘পাঠান’ বয়কটের ছবিও চোখে পড়ল। কিন্তু শহর কলকাতায় ভিন্ন দৃশ্য দেখা গেছে।

দিনভর শহরজুড়ে শাহরুখ-উদ্যাপনের যে চিত্র দেখা গেছে, সেখানে বিতর্ক তো দূরের কথা। প্রশ্ন করতেই শহরের এক শাহরুখ খান ফ্যান ক্লাবেরে এক সদস্য বলেছেন, ‘শাহরুখ খান আমাদের কাছে ঈশ্বরের সমান। আর আমরা ঈশ্বরকে নিয়ে কোনো রাজনীতির অংশ হতে চাই না!’

বুধবার ভোর থেকেই মাল্টিপ্লেক্স থেকে শুরু করে সিঙ্গেল স্ক্রিন— ‘পাঠান’ দেখতে ভিড় করেছিলেন অনুরাগীরা। জায়গায় জায়গায় মিছিল করে তারা সিনেমা হলে পৌঁছলেন। স্পিকারে বাজল ‘পাঠান’-এর গান। স্লোগান উঠল, ‘উই লাভ ইউ শাহরুখ।’ বেহালার অজন্তা থেকে শুরু করে ভবানীপুরের বসুশ্রী, মেনকা থেকে শুরু করে প্রিয়া— বুধবারের শহরের প্রেক্ষাগৃহে যেন শাহরুখ-জ্বরে কাঁপছে।

দক্ষিণ কলকাতার একাধিক প্রেক্ষাগৃহের সামনে দিনের দ্বিতীয় শো পর্যন্ত অনুরাগীদের ভিড় ছিল লক্ষণীয়। ‘পাঠান’-এর পোস্টারের সঙ্গে দেদার উঠল সেলফি। কোনো প্রেক্ষাগৃহের সামনে কাঁসা নিয়ে হাজির হলেন শাহরুখ ভক্তরা, কোথাও আবার পুরোদস্তুর ব্যান্ড পার্টির আয়োজন।

আবার কারও সঙ্গে ছিল ঘোড়ায় টানা গাড়ি। হুডখোলা সিটে রাখা শাহরুখের বড় কাটআউট। গাড়ি নিয়ে ‘পাঠান’ দেখতে হাজির অনেকেই। কিন্তু তার মধ্যে একটি গাড়ি আলাদা করে নজর কেড়েছে। সেটিকে সাজিয়ে ফেলা হয়েছে প্রিয় তারকার বিভিন্ন ছবিতে। সামনে লেখা ‘এসআরকে’।

‘পাঠান’ সিনেমাতে শাহরুখের স্টাইলকে মাথায় রেখেও সেজে এসেছিলেন অনেকে। তাদের মধ্যে নজর কাড়লেন শাহনেওয়াজ খান। প্রেক্ষাগৃহের সামনে মাইকে শাহরুখের সংলাপ বলে ও ‘পাঠান’সিনেমার গানের তালে পা মিলিয়ে হাততালি কুড়ালেন তিনি। বললেন, ‘আমি কলকাতার শাহরুখ। আজকের দিনটা আমার জীবনের অন্যতম স্মরণীয় দিন হয়ে থাকবে।’

এ দিকে সকালের শো শেষ হওয়ার মুখে। প্রেক্ষাগৃহ থেকে দর্শক বেরিয়ে এলেই তাদের সামনে বিভিন্ন ফ্যান ক্লাবের পক্ষে বিভিন্ন কর্মসূচি নেওয়া হয়েছে। কোথাও শাহরুখের ছবিতে অনুরাগীদের আরতি করতে দেখা গেছে। ছবিতে পরানো হয়েছে মালা।

কেউ কেউ আবার বিজয়া দশমীর রীতি মেনে তারকার মুখে মিষ্টি গুঁজে দিলেন। জোর গলায় প্রার্থনা, শাহরুখের আগামী সিনেমা ‘জওয়ান’ যেন আরও ভালো হয়। ছবির সামনে নারকেল ফাটানো থেকে শুরু করে ছবিতে ঢালা হয়েছে দুধ। প্রেক্ষাগৃহের বাইরের বিক্রেতাদের কণ্ঠেও ধরা পড়ল আশার সুর। কারণ হিন্দি ছবি ঘিরে এরকম উন্মাদনা তারা চাক্ষুষ করছেন বেশ কয়েক বছর পর।

বুধবার (২৫ জানুয়ারি) সিনেমার প্রথম শোয়ের পরেই জানা গিয়েছিল, দেশে ‘পাঠান’-এর শো আরও বাড়ানো হচ্ছে। বিকেল পর্যন্ত খবর নিয়ে জানা গেল, শহরে টিকিট বিক্রিও বেড়েছে। হল মালিকরা খুশি। হাসিমুখে বাড়ি ফিরেছেন দর্শকরা। মুখ লুকিয়েছে ‘বয়কট গ্যাং’। শাহরুখের ভক্তরা আশা করছেন এবার ‘পাঠান’ সিনেমাটি ভারতীয় চলচ্চিত্রে সেরা সিনেমার রেকর্ড গড়বে।

দৈনিক বগুড়া