শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মালয়েশিয়ার বন্দিশিবির থেকে পালানোর সময় ৬ রোহিঙ্গা নিহত

মালয়েশিয়ার বন্দিশিবির থেকে পালানোর সময় ৬ রোহিঙ্গা নিহত

মালয়েশিয়ার বন্দিশিবির থেকে পালানোর সময় মহাসড়কে গাড়ির ধাক্কায় ছয় রোহিঙ্গা অভিবাসী নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এসময় ক্যাম্প থেকে পালিয়েছেন ৫২৮ রোহিঙ্গা বন্দি। মালয়েশিয়ার সংবাদমাধ্যম দ্যা সান ডেইলি অনলাইনের প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার (২০ এপ্রিল) ভোর সাড়ে চারটার দিকে দেশটির উত্তর-পশ্চিম উপকূলের রাজ্য পেনাংয়ের সুঙ্গাই বাকাপের অস্থায়ী ইমিগ্রেশন ডিটেনশন ডিপো থেকে ৫২৮ জন রোহিঙ্গা বন্দি পালিয়েছেন।

পেনাং পুলিশের প্রধান দাতুক মোহাম্মাদ সুহেলি মোহাম্মদ জেইন বলেছেন, বন্দিদের মধ্যে ছয়জন অবৈধ অভিবাসী উত্তর-দক্ষিণ হাইওয়ের ১৬৫ কিলোমিটার অতিক্রমের চেষ্টা করেছিলেন। পালানোর চেষ্টায় রাস্তা পারাপারের সময় সকাল ৬টা ৫০ মিনিটের দিকে একটি গাড়ির ধাক্কায় তারা প্রাণ হারান। নিহতদের মধ্যে দুজন পুরুষ, দুজন নারী এবং দুজন ছেলে-মেয়ে ছিল।

অভিবাসন মহাপরিচালক দাতুক সেরি খাইরুল জাইমি দাউদ এক বিবৃতিতে বলেছেন, পালানোর চেষ্টাকালে ৩৬২ জন বন্দিকে ফের গ্রেফতার করা হয়েছে। অন্য অবৈধ অভিবাসীদেরও খুঁজে বের করার চেষ্টা চলছে। তারা সবাই ব্লকের দরজা ও ব্যারিয়ারের গ্রিল ভেঙে পালানোর চেষ্টা করেন। পলাতকদের অবস্থান সম্পর্কে যে কোনো তথ্য অবিলম্বে ইমিগ্রেশন বিভাগ বা পুলিশকে জানাতে দেশটির নাগরিকদের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

দৈনিক বগুড়া