শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বগুড়ায় পরিবেশ রক্ষায় গাছ লাগানোর বিকল্প নেই: শামীমা আকতার জলি

বগুড়ায় পরিবেশ রক্ষায় গাছ লাগানোর বিকল্প নেই: শামীমা আকতার জলি

বগুড়া জেলা মহিলা শ্রমিক লীগের সভানেত্রী শামীমা আকতার জলি বলেছেন, পরিবেশ রক্ষায় গাছ লাগানোর বিকল্প নেই। অফুরন্ত সৌন্দর্যের এক মধুর নিকুঞ্জ আমাদের এ ধরিত্রী।

এ ধরিত্রীকে সবুজে শ্যামলে ভরে দিয়েছে প্রাণপ্রদায়ী বৃক্ষরাজি। সুশীতল ও বাসযোগ্য করে রাখার ক্ষেত্রে বৃক্ষের অবদান অনস্বীকার্য। মানুষের সুন্দরভাবে বেঁচে থাকার জন্য যে সমস্ত মৌলিক চাহিদা রয়েছে তার অধিকাংশই পূরন করে বৃক্ষ। মানব জীবনে এর প্রয়োজনীয়তা অপরিসীম। বৃক্ষরোপন করা একটি মহৎ প্রচেষ্টা ও ছদকা জারিয়ার ন্যায় ভালো কাজ। এর মধ্য দিয়ে আনন্দের ছোঁয়াও উপলব্ধি করা যায়। 

তিনি আরো বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল শ্রেণী পেশার মানুষকে গাছ লাগাতে উদ্বুদ্ধ করেছেন। এরই ধারাবাহিকতায় আজকের এ ক্ষুদ্র আয়োজনের প্রয়াস। 

শনিবার বেলা ১১টায় শহরের টেম্পল রোড দলীয় কার্যালয়ের সামনে জেলা মহিলা শ্রমিক লীগের সদস্যদের মাঝে গাছ বিতরণকালে তিনি এসব কথা বলেন। 

এসময় উপস্থিত ছিলেন জেলা মহিলা শ্রমিক লীগের সহ-সভাপতি ফিরোজা বেগম, সাধারণ সম্পাদিকা শীলা আক্তার, সাংগঠনিক সম্পাদক পারভীন আক্তারসহ অন্যান্য সদস্যবৃন্দ। 

ছবি-ক্যাপশন: গতকাল শনিবার দলীয় কার্যালয়ের সামনে সদস্যদের মাঝে গাছ বিতরণ করেন বগুড়া জেলা মহিলা শ্রমিক লীগের সভানেত্রী শামীমা আকতার জলি। 

দৈনিক বগুড়া