শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সোনাতলায় রাজস্ব ফাঁকি দিয়ে সিগারেট তৈরী, আটক ২

সোনাতলায় রাজস্ব ফাঁকি দিয়ে সিগারেট তৈরী, আটক ২

বগুড়ার সোনাতলা পৌর এলাকার মন্ডমালা (নয়াপাড়া) এলাকায় সরকারী রাজস্ব ফাঁকি দিয়ে নকল ও ব্যবহৃত ব্যান্ডরোল পুনরায় ব্যবহার করে সিগারেট ও বিড়ি তৈরী করায় র‍্যাব কর্তক দুইজনকে আটক করেছে।

জানা যায় সোনাতলা পৌর এলাকায় একটি সিগারেট ফ‍্যাক্টরীতে সরকারী রাজস্ব ফাঁকি দিয়ে নকল ও ব্যবহৃত ব্যান্ডরোল পুনরায় ব্যবহার করে সিগারেট ও বিড়ি তৈরী করে আসিতেছে। এই সংবাদের ভিত্তিতে বগুড়া র‌্যাব ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল মামুন, (জি), বিএন এর নেতৃত্বে র‌্যাব-১২, বগুড়া ক্যাম্পের দল ০৯ আগষ্ট রাত ২.৩০ ঘটিকায় সোনাতলা পৌর এলাকার গড়ফতেপুর গ্রামের মৃত হাবিবর রহমানের ছেলে মোস্তাফিজুর রহমান সাদা মিয়ার মন্ডমালা নয়া পাড়াস্ত আলভি টোবাকো নামে ফ্যাক্টরীতে অভিযান পরিচালনা করেন।

অভিযান পরিচালনা করে কালোবাজারি জরিত শিবগঞ্জ উপজেলার কুকি জগন্নাথপুর গ্রামের খগেন্দ্র নাথের ছেলে শ্রী নিখিল চন্দ্র দাস (৫৬) ও সোনাতলা উপজেলার বড়গাছা (পুরকায়েত) গ্রামের মোঃ আবুল হোসেনের ছেলে খোকন মন্ডল (৩৫) কে ১২,৩৫০ প্যাকেট সিগারেট, ৭২০০ প্যাকেট বিড়ি, ০১ টি কাভার্ডভ্যান (ঢাকা মেট্রো-ম-০২-০৪৫৬), ০২ টি মোবাইল ও নগদ ৬৫০০/- টাকাসহ আটক করে। আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় দীর্ঘদিন যাবত সরকারী রাজস্ব ফাঁকি দিয়ে নকল ও ব্যবহৃত ব্যান্ডরোল পুনরায় ব্যবহার করে সিগারেট ও বিড়ি তৈরী করে আসছিল। গ্রেফতারকৃতের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য বগুড়া জেলার সোনাতলা থানায় সোপর্দ করেছে র‍্যাব-১২।

বিষয়ে সোনাতলা থানা অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা বলেন র‍্যাব কর্তৃক দুজনকে আটক করে সন্ধ‍্যা ৬টায় থানা হেফাজ রাখেন। তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করে আগামীকাল সোমবার জেল হাজতে প্রেরন করা হবে।

দৈনিক বগুড়া