শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বগুড়ায় হাটের অবৈধ স্থাপনা গুড়িয়ে দিলেন ইউএনও

বগুড়ায় হাটের অবৈধ স্থাপনা গুড়িয়ে দিলেন ইউএনও

বগুড়ার ধুনটে উপজেলার মথুরাপুর হাটে অবৈধভাবে নির্মানাধীন স্থাপন গুড়িয়ে দিয়েছেন উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত। মঙ্গলবার দুপুর ২টার দিকে ওই হাটে অভিযান চালিয়ে তিনি এসব স্থাপনা গুড়িয়ে দেন। মথুরাপুর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহবায়ক সনেট ইসলামের অভিযোগের ভিত্তিতে এ অভিযান চালানো হয়।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার মথুরাপুর হাট একটি প্রাচীনতম হাট। এই হাটের উন্নয়ন কল্পে আশির দশকে সরকার আটচালা টিনের শেড নির্মান করে। যা ব্যবসায়ীরা অস্থায়ী দোকান হিসেবে ব্যবহার করে আসছে। সেখান থেকে সরকার রাজস্ব আয় করছে।

এঅবস্থায় গত দুইদিন পূর্বে হাটের ইজারাদার কামরুল ইসলাম অবৈধভাবে একটি শেড দখলে নেয়। সেখানে তিনি ব্যক্তিগতভাবে সরকারি শেডের উপর নিজস্ব ঘর নির্মানের কাজ শুরু করেন। মথুরাপুর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহবায়ক সনেট ইসলাম সোমবার এ ঘটনায় ইউএনও’র কাছে একটি লিখিত অভিযোগ করেন।

ওই অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত সরেজমিনে পরিদর্শনে যান। এসময় তিনি মথুরাপুর হাটের সরকারি জায়গায় অবৈধভাবে নির্মানাধীন স্থাপনা গুড়িয়ে দেন। এঘটনায় হাটের ইজারাদার কামরুল ইসলাম কোন বক্তব্য দিতে রাজী হননি।

উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত জানান, সরকারি হাটের জায়গার স্থায়ী স্থাপনা নির্মানের বিধান নেই। এটা অবৈধ। সেকারনে নির্মানাধীন অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয়েছে। এসময় ঘটনার সাথে জড়িতদের কাউকে পাওয়া যায়নি।

দৈনিক বগুড়া