শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শেরপুরে বিএনপি নেতার বিরুদ্ধে ব্যবসায়ীর জায়গা দখলে নেওয়ার অভিযোগ

শেরপুরে বিএনপি নেতার বিরুদ্ধে ব্যবসায়ীর জায়গা দখলে নেওয়ার অভিযোগ

বগুড়ার শেরপুরে ইউনিয়ন বিএনপির আহবায়ক বাবলু সরকার ও তার লোকজনের বিরুদ্ধে এক ব্যবসায়ীর মূল্যবান জায়গা জোরপূর্বক দখলে নেওয়ার চেষ্টা চালাচ্ছেন বলে অভিযোগ উঠেছে। সেইসঙ্গে জায়গার মালিক রড-সিমেন্ট ব্যবসায়ী এবিএম আখতারুজ্জামানকে প্রাণনাশ করা হবে বলেও অব্যাহতভাবে হুমকি-ধামকিও দিচ্ছেন ওই বিএনপি নেতা ও তার বাহিনীর সদস্যরা। বৃহস্পতিবার (১৯আগস্ট) সন্ধ্যায় শহরের স্থানীয় বাসষ্ট্যান্ডস্থ শেরপুর প্রেসক্লাব কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করা হয়।

ভুক্তভোগী ব্যবসায়ী এবিএম আখতারুজ্জামান বলেন, ঢাকা-বগুড়া মহাসড়ক সংলগ্ন উপজেলার গাড়ীদহ ইউনিয়নের মহিপুর বাজারস্থ মহিপুর মৌজায় সোয়া শতক জমির ওপর গড়ে তোলা দোকানঘরসহ উক্ত জায়গা ক্রয় করি। যার কোবলা দলিল নং-৪১৬৫/২১ইং। জায়গাটির বাজার মূল্য বিশ লাখ টাকা। তিনি আরও বলেন, দলিল সম্পন্ন হওয়ার পর থেকে জায়গাটি আমার দখলেই রয়েছে। সেখানে রড-সিমেন্টের ব্যবসা পরিচালনা করে আসছি। কিন্তু বেশকিছুদিন ধরে তার কেনা জমিটির ওপর লোলুপ দৃষ্টি পড়ে গাড়িদহ ইউনিয়ন বিএনপির আহবায়ক বাবলু সরকার ও তার লোকজনের। এরই ধারাবাহিকতায় রাতের আঁধারে জায়গাটির এক পাশে ইটের প্রাচীর দিয়ে জোরপূর্বক দখলে নেওয়ার চেষ্টা চালান। তবে বিষয়টি জানার পর ভূমিদস্যুদের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করি। যা বর্তমানে বিচারাধীন রয়েছে।

ব্যবসায়ী এবিএম আখতারুজ্জামান অভিযোগ করে বলেন, মামলায় হেরে যাওয়ার শঙ্কায় ওইসব দখলবাজরা ভিন্ন কৌশল অবলম্বন করেছে। সন্ত্রাসী কায়দায় জায়গাটি থেকে আমাকে উচ্ছেদ করার জন্য প্রাণনাশসহ বিভিন্ন হুমকি-ধামকি দেওয়া হচ্ছে। এ অবস্থায় ভূমিদস্যুদের ভয়ে চরম নিরাপত্তাহীনতার মধ্যে দিনাতিপাত করছি। তাই সংবাদ সম্মেলনের মাধ্যমে সংশ্লিষ্ট প্রশাসনের নিকট ন্যায় বিচার প্রার্থনা করেন তিনি।

এ প্রসঙ্গে বক্তব্য জানতে চাইলে উপজেলার গাড়ীদহ ইউনিয়ন বিএনপির আহবায়ক বাবলু সরকার তার বিরুদ্ধে আনীত সব অভিযোগ অস্বীকার বলেন, ওই জায়গাটির মালিক আমার ছোট ভাইয়ের শ^শুর। তাই তাদের জায়গায় তারাই প্রাচীর দিয়েছে। এসব কাজের সঙ্গে তার কোনো সম্পৃক্ততা নেই বলেও দাবি করেন তিনি।

দৈনিক বগুড়া