শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বগুড়ায় `এক ঘন্টার ডিসি` হলেন আফিয়া

বগুড়ায় `এক ঘন্টার ডিসি` হলেন আফিয়া

বগুড়ায় এক ঘন্টার প্রতীকী ডিসি হিসেবে দায়িত্ব পালন করেছেন ন্যাশনাল চিলড্রেনস টাস্ক ফোর্স (এনসিটিএফ) বগুড়ার সাধারণ সম্পাদক শিশু আফিয়া ইবনাত। সোমবার সকালে বগুড়া জেলা প্রশাসক মো: জিয়াউল হকের নিকট হতে দায়িত্ব গ্রহণ করে জেলার সকল শিশুর প্রতিনিধি হিসেবে তিনি এই দায়িত্ব পালন করেন। আফিয়া বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত এক ঘন্টার জন্য প্রতীকি জেলা প্রশাসক হিসেবে ছিলেন। বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে এ কর্মসূচীর আয়োজন ন্যাশনাল চিলড্রেনস টাস্ক ফোর্স (এনসিটিএফ)। 

অনুষ্ঠানে এনসিটিএফ বগুড়ার সাধারণ সম্পাদক আফিয়া ইবনাত জেলা প্রশাসক জিয়াউল হকের কাছে অনুষ্ঠানটি করতে অনুমতির জন্য এনসিটিএফ সভাপতি জুবাইর আহমেদ স্বাক্ষরিত একটি আবেদনপত্র দেন। বগুড়া জেলা প্রশাসক  ওই সময়ে প্রতীকী জেলা প্রশাসককে পদের কি কি দায়িত্ব সেই সম্পর্কে ধারণা প্রদান করেন। এসময় অফিসের বিভিন্ন রেজিস্টার কিভাবে সংরক্ষণ করতে হয়, কিভাবে একটি অফিসের বিভিন্ন দায়িত্ব পালন করতে হয়, সে সব বিষয়ে পরামর্শ প্রদান করেন।

বগুড়া জেলা প্রশাসক মো. জিয়াউল হক বলেন, আজকের শিশুরাই আগামীর ভবিষ্যৎ। তাদেরকে পর্যাপ্ত সুযোগ করে দেয়া যায় তবেই একটি সমৃদ্ধ নগরী তথা দেশ গঠন করা যাবে। আজকের শিশুরাই একদিন সমাজের বিভিন্ন স্তরে কাজ করে সমাজকে এগিয়ে নিয়ে যাবে। নিজেকে যোগ্য করে গড়ে তুলে বড়বড় কর্মে নিজেকে সামিল করবে। এই ধরনের কর্মসূচীর মাধ্যমে কিশোরী, কন্যা শিশু অথবা যুব নারীদের নেতৃত্ব প্রদানকারীর ভূমিকা পালন করতে আত্মবিশ্বাসী এবং উৎসাহিত করবে।

এনসিটিএফ বগুড়া জেলা ভলেন্টিয়ার সঞ্জু রায় এবং পারমিতা ভট্টাচার্য স্বর্ণার সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) উজ্জ্বল কুমার ঘোষ, সহকারী কমিশনার (গোপনীয়) আশরাফুর রহমান, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শাহ মো: ইসাহাক আলী, এনসিটিএফ বগুড়ার উপদেষ্টা এবং দৈনিক করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য্য শংকর, এনসিটিএফ বগুড়া জেলা ভলেন্টিয়ার সংবাদকর্মী সঞ্জু রায় এবং পারমিতা ভট্টাচার্য স্বর্ণা। এছাড়াও উক্ত ক্যাম্পেইনে এনসিটিএফ বগুড়ার পক্ষে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি জুবাইর আহমাদ, সহ-সভাপতি যারিন সুবাহ্, যুগ্ম সাধারণ সম্পাদক সামিউল হক, সাংগঠনিক সম্পাদক অনিক হাসান অভি, শিশু গবেষক যথাক্রমে মালিহা ইসলাম ও প্রিতম হাসান, শিশু সাংবাদিক যথাক্রমে সানজিদা আজমির ও আব্দুল্লাহ আল সিহান, চাইল্ড পার্লামেন্ট সদস্য যথাক্রমে তাবাচ্ছুম নাহার দিয়া এবং মাহমুদ আল জিহাদসহ বগুড়া জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ এবং জেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ।

দৈনিক বগুড়া