• শনিবার   ১৬ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১ ১৪২৮

  • || ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

বগুড়ায় ১৬ অক্টোবর থেকে শুরু জেলা প্রশাসক গোল্ডকাপ

দৈনিক বগুড়া

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২১  

বগুড়ায় বর্ণাঢ্য আয়োজনে আগামী ১৬ অক্টোবর শনিবার শুরু হবে জেলা প্রশাসক গোল্ডকাপ আন্তঃউপজেলা ফুটবল টুর্ণামেন্ট ২০২১। মঙ্গলবার বিকেলে বগুড়া জেলা প্রশাসকের সভাকক্ষে জেলা প্রশাসক জিয়াউল হকের সভাপতিত্বে প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত জেলা প্রশাসক ও টুর্নামেন্ট পরিচালনা কমিটির আহ্বায়ক মাসুম আলী বেগ বিষয়টি নিশ্চিত করেছেন। জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ও জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় এবারের টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে শহরের বীর মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিন ফুটবল স্টেডিয়ামে।

প্রেস ব্রিফিং অতিরিক্ত জেলা প্রশাসক ও টুর্নামেন্ট পরিচালনা কমিটির আহ্বায়ক মাসুম আলী বেগ  জানান, বগুড়া জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে প্রতিবারের ন্যায় এবারেও উত্তরবঙ্গের প্রাণকেন্দ্র বগুড়া'র সর্ববৃহৎ "জেলা প্রশাসক গোল্ডকাপ আন্তঃউপজেলা ফুটবল টুর্ণামেন্ট ২০২১” আয়োজন করা হয়েছে। বগুড়া জেলার ক্রীড়ামোদি জনসাধারণের বিনোদনের এবং তরুণ ও যুব সমাজকে মাদক হতে বিরত রেখে খেলাধূলায় উৎসাহিত করার একটি প্রয়াস। আগামী ১৬ অক্টোবর'২১ শনিবার বিকেলে আনুষ্ঠানিকভাবে এই টুর্ণামেন্টের উদ্বোধন করা হবে।

এবার নক আউট পদ্ধতি বগুড়া জেলার ১২টি উপজেলা খেলায় অংশ নিবেন। উদ্বোধনী খেলায় অংশ নিবে কাহালু উপজেলা ও ধুনট উপজেলা ফুটবল দল। প্রতিটি দল এবার নিজ উপজেলার বাহিরে দেশি/বিদেশী বহিরাগত ৫ জন খেলোয়াড়কে তাদের দলে অন্তর্ভুক্ত করার সুযোগ পাবে। এবারের টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দলকে নগদ ১ লক্ষ টাকা ও চ্যাম্পিয়ন ট্রফি এবং রানার আপ দলকে নগদ ৫০ হাজার টাকা ও রানার আপ ট্রফি সহ ব্যক্তিগত অর্জনের পুরষ্কার দেয়া হবে। এছাড়াও প্রতিদিনের খেলায় প্লেয়ার অব দ্যা ম্যাচ, টুর্নামেন্টের সেরা খেলোয়াড়, সেরা গোলরক্ষক পুরস্কার প্রদান করা হবে। অংশগ্রহণকারী প্রতিটি দলকে ম্যাচ ফি বাবদ ১০ হাজার টাকা করে জেলা ক্রীড়া সংস্থা হতে প্রদান করা হবে বলেও জানান।


প্রেস ব্রিফিংয়ে এসময় জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক ও টুর্নামেন্ট পরিচালনা কমিটির সদস্য সচিব সুলতান মাহমুদ খান রনি,  সদর উপজেলা চেয়ারম্যান ও সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আবু সুফিয়ান সফিক, জেলা ক্রীড়া কর্মকর্তা মাসুদ রানা, জেলা ক্রীড়া সংস্থার সদস্য মাশরাফি হিরো, জামিলুর রহমান জামিল, বগুড়া স্পোর্টস রিপোর্টার্স এসোসিয়েশনের সভাপতি মোস্তফা মোঘল, সাধারণ সম্পাদক এইচ আলিম সহ উপজেলা ক্রীড়া সংস্থার নেতৃবৃন্দ,  সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।


এবারের টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলো হলো, শিবগঞ্জ উপজেলা, সোনাতলা উপজেলা, আদমদীঘি উপজেলা, দুপচাঁচিয়া উপজেলা, বগুড়া সদর উপজেলা, কাহালু উপজেলা, নন্দীগ্রাম উপজেলা, শেরপুর উপজেলা, ধুনট উপজেলা, গাবতলী উপজেলা, সারিয়াকান্দি উপজেলা ও শাজাহানপুর উপজেলা ফুটবল দল।


এবারে খেলায় অংশগ্রহণকারী প্রতিটি দলের প্রতিনিধিদের হাতে নিজ নিজ দলের আলাদা আলাদা পোশাক ও ৪টি করে ফুটবল তুলে দেন জেলা প্রশাসক জিয়াউল হক। এবারের খেলায় সবচেয়ে ভাল সংবাদ পরিবেশনকারী সাংবাদিক পুরষ্কৃত করা হবে বলেও জানানো হয়েছে।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া