শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

খোকা রাজাকারের ফাঁসির রায়ের খবরে আদমদীঘিতে আ.লীগের আনন্দ র‍্যালি

খোকা রাজাকারের ফাঁসির রায়ের খবরে আদমদীঘিতে আ.লীগের আনন্দ র‍্যালি

বগুড়ার আদমদীঘির সাবেক সংসদ সদস্য পলাতক আব্দুল মোমিন তালুকদার খোকার মৃত্যুদণ্ডাদেশ খবরে আনন্দ র‍্যালী ও মিষ্টি বিতরণ করা হয়েছে। বুধবার বেলা বেলা ১২ টায় উপজেলার সান্তাহার পৌর আওয়ামীলীগের উদ্যোগে দলীয় কার্যালয়ের সামনে থেকে একটি আনন্দ র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এসময় নেতৃবৃন্দরা ‘এই মাত্র খবর এলো, খোকা রাজাকারের ফাঁসির রায় এলো’ স্লোগান দিয়ে আতশবাজি ফুটিয়ে আনন্দ উল্লাস করেন। র‍্যালীতে যোগদান করেন, জেলা আওয়ামীলীগের সদস্য আশরাফুল ইসলাম মন্টু, পৌর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, সাধারন সম্পাদক এসএম জাহিদুর বারী, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক নিসরুল হামিদ ফুতু, সাংগঠনিক সম্পাদক জাহিদ আহসান পিয়াল, বীরমুক্তিযোদ্ধা আনছার আলী, আওয়ামীলীগ নেতা আলাউদ্দীন, হুমায়ন কবির বাদশা, প্রদীপ ভৌমিক, নাহিদ সুলতানা তৃপ্তি, কামরুল, যুবলীগ সভাপতি শাহিনুর রহমান মন্টি, ছাত্রলীগ নেতা মারুফ হাসান রবিন, তানভী রহমান তনু প্রমূখ। এদিকে ওই দিন দুপুরে উপজেলার ছাতিয়ানগ্রামে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম মিষ্টি বিতরণ করেন।

উল্লেখ্য, একাত্তরে মুক্তিযুদ্ধকালে মানবতাবিরোধী অপরাধে আব্দুল মোমিন তালুকদার খোকার বিরুদ্ধে ১৯ জনকে হত্যা ও গণহত্যা এবং ১৯টি বাড়ি লুট করে অগ্নিসংযোগের অভিযোগ আনা হয়। ২০১৬ সালের ১৮ জানুয়ারি তার বিরুদ্ধে তদন্ত শুরু হয়। পরের বছর ১৮ মে তার বিরুদ্ধে পরোয়ানা জারি করা হয়। ২০১৮ সালের ৩ মে এই আসামির বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়। ২০১৯ সালের ১১ এপ্রিল তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। একই সালের ২৩ মে সাক্ষ্যগ্রহণ শুরু হয়। মোট ১৫ জন সাক্ষী এ মামলায় সাক্ষ্য দেন। বুধবার বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বাধীন তিন সদস্যের ট্রাইব্যুনাল মৃত্যুদণ্ডের রায় দেন।

দৈনিক বগুড়া