শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে বগুড়া সেনানিবাসে স্বাধীনতা মেলা

মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে বগুড়া সেনানিবাসে স্বাধীনতা মেলা

বগুড়া সেনানিবাসের সার্বিক তত্বাবধানে মহান স্বাধীনতার ৫০ বছর পূর্তী উপলক্ষে আকর্ষণীয় মেলার আয়োজন করা হয়। মেলায় বাংলার সংস্কৃতিকে সকলের মাঝে তুলে ধরার জন্য বিভিন্ন মনোমুগ্ধকর স্টল নির্মান করা হয়। শুক্রবার (৩ ডিসেম্বর) এ মেলা উদ্বোধনকাল করা হয়।

১৯৭১ সালের জন্ম নেওয়া স্বাধীন বাংলাদেশের ৫০ বছর পূর্তি উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনী বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছে। যার ধারাবাহিকতায় ১১ পদাতিক ডিভিশন ও বগুড়া এরিয়া কর্তৃক স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর এই মেলাটি আয়োজন করা হয়। সকলের স্বতস্ফূর্ত অংশগ্রহণ মেলাটিকে আরো প্রাণবন্ত করে তোলে।

প্রাণবন্ত এই মেলাটির উদ্বোধনকালে স্বাগত ভাষণে জিওসি ১১ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, বগুড়া এরিয়া মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান, এনডিসি, পিএসসি শ্রদ্ধাভরে স্মরণ করেন স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যার মহান নেতৃত্ব ও সঠিক দিকনির্দেশনায় বাঙালি জাতি অর্জন করে তাদের বহু আকাঙ্খিত স্বাধীনতা।

একই সাথে তিনি স্মরণ করেন সকল বীর মুক্তিযোদ্ধাদেরকে যাদের অপরিসীম ত্যাগের কারনে অর্জিত হয়েছে আমাদের স্বাধীনতা। এই অনুষ্ঠানে বগুড়া অঞ্চলের কর্মরত সকল সামরিক ও বেসামরিক সদস্য ও তাদের পরিবারবর্গ উপস্থিত ছিলেন।

দৈনিক বগুড়া