শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বগুড়ায় জেলা সশস্ত্র বাহিনী বোর্ডের নতুন ভবন উদ্বোধন

বগুড়ায় জেলা সশস্ত্র বাহিনী বোর্ডের নতুন ভবন উদ্বোধন

বগুড়ায় জেলা সশস্ত্র বাহিনী বোর্ডের নবনির্মিত অফিস ভবন উদ্বোধন করা হয়েছে। বগুড়ার জাহাঙ্গীরাবাদ সেনানিবাস সংলগ্ন এলাকায় গতকাল মঙ্গলবার এর উদ্বোধন করেন ১১ পদাতিক ডিভিশনের জিওসি ও বগুড়া এরিয়া কমান্ডার মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান। 

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। 

এছাড়া তিনি জেলা সশস্ত্র বাহিনী বোর্ড বগুড়ার দায়িত্বপূর্ণ এলাকায় একজন জীবিত সৈনিক এবং মৃত ৯ জন ব্রিটিশ সশস্ত্র বাহিনীর সদস্যের বিধবা স্ত্রীদের মধ্যে অনুদানের অর্থ বিতরণ করেন। রয়েল কমনওয়েলথ এক্স সাভির্সেস লিগ (আরসিইএল) থেকে পাওয়া অনুদান বাবদ এই অর্থ বিতরণ করা হয়। 

অনুষ্ঠানে বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ডের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ কামরুল হাসান এবং জেলা সশস্ত্র বাহিনী বোর্ড বগুড়ার সচিব মেজর (অব.) মো. হাবিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ব্রিটিশ সরকার ১৯৪৫ সাল পূর্ববর্তী সময়ে সশস্ত্র বাহিনীতে যোগ দেওয়া সদস্য বা তাদের বিধবা স্ত্রীদের ভরণপোষণের জন্য ত্রৈমাসিক ভিত্তিতে ১৬ হাজার টাকা অনুদান হিসেবে দিয়ে আসছে। যাদের মাসিক আয় ১৬ হাজার টাকার বেশি নয়, কেবল তারাই এই সুবিধা পান। বর্তমানে সারা বিশ্বে ৪৮টি কমনওয়েলথ দেশে সর্বমোট ৪০ হাজার সদস্যের মধ্যে এই কার্যক্রম পরিচালিত হচ্ছে। বাংলাদেশে বর্তমানে মোট ১১ জন ব্রিটিশ প্রাক্তন সশস্ত্র বাহিনীর সদস্য ও ১৪৯ জন বিধবা স্ত্রী এই সুবিধা পাচ্ছেন।

দৈনিক বগুড়া