শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

অজ্ঞান পার্টির খপ্পরে প্রাণ হারান বগুড়ার আপেল: গ্রেফতার ২

অজ্ঞান পার্টির খপ্পরে প্রাণ হারান বগুড়ার আপেল: গ্রেফতার ২

আট মাস পর বগুড়ায় ইটভাটার শ্রমিক আপেল(৩০) হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন করেছে জেলা পুলিশের গোয়েন্দা বিভাগ ডিবি। অজ্ঞান পার্টির খপ্পরে নিহত হন আপেল। এ ঘটনায় বৃহস্পতিবার রাতে গাজীপুরের কালিয়াকৈরের পল্লীবিদ্যুৎ এলাকা অজ্ঞান পার্টির দুই সদস্যকে গ্রেফতার করেছে ডিবি।

গ্রেফতারকৃতরা হলেন- গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার মাদারদহ এলাকার আব্দুল মান্নানের ছেলে জাহাঙ্গীর হোসেন (৪০) ও তরণীপাড়া এলাকার মীর হোসেনের ছেলে ফিরোজ মিয়া (৩৭)। এদের মধ্যে জাহাঙ্গীরের বিরুদ্ধে অজ্ঞান পার্টি সংক্রান্ত ইতিপূর্বে একাধিক মামলা রয়েছে । এর আগে গত ৭ এপ্রিল সকালে বগুড়ার  আদমদীঘি উপজেলার বড় আখিড়া গ্রামে বগুড়া টু নওগাঁ মহাসড়কের পূর্ব ঢাকা রোড বাইপাস মোড়ে গুরুতর আহত অবস্থায় চারজনকে উদ্ধার করে পুলিশ । পরে তাদেরকে চিকিৎসার জন্য আদমদীঘি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়।  সেখানে চিকিৎসারত অবস্থায়  ওইদিন বিকাল সাড়ে ৩টার দিকে আপেল মারা যান।

এ ঘটনায় ৮ এপ্রিল  নিহত আপেলের ভাই আদমদীঘি থানায় মামলা দায়ের করেন। পরে ২৮ অক্টোবর মামলার তদন্তভার গ্রহণ করে ডিবি। গ্রেফতারকৃত আসামী মোঃ জাহাঙ্গীর হোসেন প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায় যে, গত ৬ এপ্রিল গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার চন্দ্রা মোড় থেকে তার সহযোগীদের নিয়ে সিমেন্টের ট্রাকে উঠে। পথিমধ্যে টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলার হাটুভাঙ্গা স্থানে গাড়ির জন্য অপেক্ষা করা আপেলসহ আরো চারজন তাদের ট্রাক থামান এবং বগুড়া চারমাথা পর্যন্ত যাবেন বলে ২০০ টাকা করে ভাড়া ঠিকঠাক করেন। পথিমধ্যে তারা সকলে হোটেলে খাওয়া দাওয়া করে  পুনরায় যাত্রার জন্য ট্রাকে উঠলে  জাহাঙ্গীর দুইটি জুসের বোতল নিয়ে সকলকে কৌশলে চেতনানাশক ঔষধ মেশানো জুস পান করায়।

জুস পান করার পর তারা সকলে অচেতন হয়ে গেলে আপেল ও অন্যান্য ভিকটিমদের নিকটে থাকা মোবাইল ফোনসহ নগদ টাকা ও কাপড়ের ব্যাগ নিয়ে জাহাঙ্গীরসহ তার সহযোগীরা জ্যামের মধ্যে রাস্তায় নেমে সেখান থেকে চলে যায়। পরে আপেলসহ চারজনকে আদমদীঘি উপজেলার বড় আখিড়া গ্রামে বগুড়া টু নওগাঁ মহাসড়কের পূর্ব ঢাকা রোড বাইপাস মোড়ে গুরুতর আহত অবস্থায় পাওয়া যায়। বগুড়া ডিবির ওসি সাইহান ওলিউল্লাহ জানান, গ্রেফতারকৃতরা ১৬৪ ধারায় হত্যার দায় স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে। এ হত্যাকান্ডের সাথে জড়িত আরও অজ্ঞান পার্টির সদস্যদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে। 

দৈনিক বগুড়া