শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বগুড়ায় নার্সারী থেকে ২৩টি গাঁজার গাছসহ মালিক গ্রেপ্তার

বগুড়ায় নার্সারী থেকে ২৩টি গাঁজার গাছসহ মালিক গ্রেপ্তার

বগুড়ার শেরপুরে বসতবাড়ির উঠানে গড়ে তোলা নার্সারীতে গাঁজা চাষ করেন জামাল উদ্দিন নামের এক ব্যক্তি। উপজেলার কুসুম্বী ইউনিয়নের বাগড়া কলোনী গ্রামস্থ তার বাড়িতে এই গাঁজা চাষ করা হয়।

পরে পুলিশ ওই নার্সারীতে অভিযান চালিয়ে ছোট-বড় ২৩টি গাঁজার উদ্ধার করেন। সেইসঙ্গে ওই নার্সারীর মালিক জামাল উদ্দিনকেও গ্রেপ্তার করা হয়। বুধবার (২৭এপ্রিল) দুপুরে গ্রেপ্তারকৃত ওই ব্যক্তির বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দিয়ে বগুড়ায় আদালতে পাঠানো হয়। এর আগে সকালের দিকে গাঁজার গাছগুলো উদ্ধার করা হয়।

খোঁজ নিয়ে জানা যায়, বেশকিছুদিন আগে বাগড়া কলোনী গ্রামের বসতবাড়ির উঠানে বিশ শতক জমিতে একটি নার্সারী গড়ে তোলা হয়। সেখানে রকমারি ফলজ ও বনজ গাছের চারা রয়েছে। স্থানীয় বাসিন্দাদের ধারণা ছিল, ভালো ফলনের আশায় ওই ব্যক্তি নার্সারী পরিচর্যা করে থাকেন। কিন্তু কে জানতো, জামাল উদ্দিন নার্সারীর আড়ালে গাঁজারও চাষ করছেন! সেই গুমর ফাঁস হলো পুলিশের অভিযানে।

জানতে চাইলে শেরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) শাহাদত হোসেন এই তথ্য নিশ্চিত করে জানান, গ্রেপ্তার হওয়া ব্যক্তি নার্সারীর মধ্যে গাঁজার গাছ লাগিয়েছে মর্মে-গোপনে সংবাদ পেয়ে সেখানে অভিযান চালানো হয়। পরে দেখা যায়, নার্সারীর মধ্যে কয়েকটি গাছ উঁচু হয়ে দাঁড়িয়ে আছে। কাছে গিয়ে গাছগুলো গাঁজার বলে চিহিৃত করা হয়। এরপর ছোট-বড় মিলে মোট ২৩টি গাঁজার গাছ উদ্ধার করে থানায় আনা হয়। সেইসঙ্গে নার্সারির মালিক জামাল উদ্দিনকেও হাতেনাতে গ্রেপ্তার করা হয়েছে।

উক্ত ঘটনায় থানায় একটি মাদক মামলা দায়ের করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

দৈনিক বগুড়া