শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বগুড়ায় দেশীয় অস্ত্রসহ দুই ডাকাত গ্রেফতার

বগুড়ায় দেশীয় অস্ত্রসহ দুই ডাকাত গ্রেফতার

বগুড়ায় দেশীয় অস্ত্রসহ  আন্তঃজেলা ডাকাত দলের দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন বগুড়া ধুনটের নাংলু এলাকার মোঃ বাছেদের ছেলে রেজাউল করিম(৩৭) এবং গাইবান্ধার পলাশবাড়ির দূর্গাপুর মধ্যপাড়া এলাকার মৃত হাফিজার রহমানের ছেলে খোকন(৩৮)।

এদের মধ্যে রেজাউল করিমকে শহরের সাতমাথা এবং পরে তার দেয়া তথ্যে নওগাঁর বদলগাছীর থানার মোড় এলাকা থেকে খোকনকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে দুইটি ধারালো রামদা, একটি গাছ কাটার ধারালো করাত, রশি , একটি লাঠি, ডাকাতির কাজে ব্যবহৃত সিএনজি এবং লুন্ঠিত ০৬টি মোবাইলসহ উদ্ধার করে পুলিশ। এছাড়াও খোকন এর বিরুদ্ধে বগুড়া ও গাইবান্ধা জেলার বিভিন্ন থানায় আরো ০৭ টি চুরিসহ ডাকাতি এবং রেজাউল করিম এর বিরুদ্ধে বগুড়া জেলার শেরপুর থানায় একটি ডাকাতি মামলা রয়েছে।

সোমবার বিকালে এসব তথ্য জানিয়েছেন জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার শরাফত ইসলাম।

শরাফত ইসলাম জানান,  প্রাথমিক জিজ্ঞাসাবাদে  খোকন মিয়া জানায় যে,  ডাকাত সদস্য রেজাউল করিমসহ আরো কয়েকজন ডাকাত সদস্য যোগসাজসে দীর্ঘদিন ধরে উত্তরবঙ্গের  বগুড়া, গাইবান্ধা, রংপুর, দিনাজপুর, কুড়িগ্রাম জেলার বিভিন্ন থানা এলাকায় গাছ কেটে রাস্তায় ফেলে পথরোধ করে ডাকাতি, ছিনতাই, অপহরণসহ বিভিন্ন অপরাধ করে আসছে।  এরই ধারাবাহিকতায় গত ২১ এপ্রিল রাত ১১টার দিকে শেরপুরের উদগ্রাম  রাণীরহাট টু চান্দাইকোনাগামী পাকা রাস্তার উপর রাস্তার ধারের গাছ কেটে রাস্তায় ফেলে তারা কয়েকজন মিলে দেশীয় অস্ত্র দিয়ে একটি মাইক্রোবাসের সামনে মৃত্যুর ভয় দেখিয়ে নগদ টাকা, সোনা, ও মোবাইলসহ দেড় লক্ষাধিক টাকার জিনিসপত্র লুন্ঠন করে নেয়। সেই ঘটনার পর থানায় অভিযোগ দিলে পুলিশ অভিযান শুরু করে। অভিযানে আন্তঃজেলা ডাকাত দলের দুই সদস্যকে গ্রেফতার করে পুলিশ।

তিনি আরও জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়েছে। 

দৈনিক বগুড়া