বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বগুড়ায় যমুনার ও বাঙ্গালী পানি বৃদ্ধি অব্যাহত, নদী ভাঙ্গন শুরু

বগুড়ায় যমুনার ও বাঙ্গালী পানি বৃদ্ধি অব্যাহত, নদী ভাঙ্গন শুরু

গত কয়েক  ধরে দিন বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলের পানিতে বগুড়ার সারিয়াকান্দির নিকট যমুনা ও বাঙ্গালী নদীতে পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে । পানি উন্নয়ন বোর্ড সূত্র জানায়,গত ২৪ ঘন্টায় যমুনা নদীর পানি বৃদ্ধি পেয়ে শনিবার বিকাল ৩টায়  বিপদ সীমার ১৯ সে: মি: উপর দিয়ে   ও বাঙ্গালী  নদীর পানি বৃদ্ধি পেয়ে  বিপদ সীমার ১১ সে: মি: নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে ।

যমুনা নদীতে পানি বৃদ্ধির  ফলে  উপজেলার  চালুয়াবাড়ী, কাজলা , বোহাইল ,হাটশেরপুর ,চন্দনবাইশা, সারিয়াকান্দি  সদর ও  কর্ণিবাড়ী ইউনিয়নের   চরাঞ্চলের  পাট , আউশ , বীজ , বাদাম ফসল  বন্যার পানিতে তলিয়ে যাচ্ছে ।

অপর দিকে,  বাঙ্গালী নদীতে  পানি বৃািদ্ধর  ফলে  উপজেলার  হাটশেরপুর ইউনিয়নের  ভেড়ামাড়া, নিজ বরুরবাড়ী, নারচী ইউনিয়নের  গোদাগাড়ী , সারিয়াকান্দি সদর ইউনিয়নের  পাইকপাড়া, গোসাইবাড়ী , ফুলবাড়ী ইউনিয়নের রামচন্দ্রপুর ,ডেমান্দি ও কুতুবপুর  ইউনিয়নের মাছিরপাড়া এলাকায়  নদী ভাঙন  শুরু হয়েছে । নদী  ভাঙ্গনে ফসলি জমি  সহ  সদর ইউনিয়নের পাইকপাড়া- গোসাইবাড়ী সড়ক  এবং হাটশেরপুর ইউনিয়নের নিজ বরুরবাড়ী  গ্রামীন সড়ক নদী  গর্ভে বিলীন হয়ে যাচ্ছে ।  

উপজেলা কুষি অফিসার  আব্দুল  হালিম বলেন , ইতিমধ্যে ৫০০ হেক্টর জমির পাট ও ১৫০ হেক্টর জমির আউশ ফসল বন্যার পানিতে আক্রান্ত  হয়েছে । পানি বৃদ্ধি অব্যাহত থাকলে ফসলের আরো ক্ষতি হবে ।

দৈনিক বগুড়া