শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বগুড়ায় হাট কাঁপানো ‘ভারতী’র দাম ১০ লাখ টাকা

বগুড়ায় হাট কাঁপানো ‘ভারতী’র দাম ১০ লাখ টাকা

পবিত্র ঈদুল আজহা সামনে রেখে সারা দেশের মতো বগুড়ার পশু খামারিরাও পশু বিক্রির জন্য প্রস্তুত। পশুহাট জমে না উঠলেও সীমিত পরিসরে গরু-ছাগল কেনাবেচা শুরু হয়েছে। তবে বড় সাইজের গরু-ছাগল ক্রেতাদের নজর কাড়তে শুরু করেছে। তেমনই নজর কাড়ছে বগুড়া শহরের রহমান নগরের আবেদীন ডেইরি ফার্মের স্বত্বাধিকারী আব্দুস সবুর বাবুর ১ হাজার ৩০০ কেজি ওজনের একটি ষাঁড়। আদর-সোহাগ করে তিনি নাম রেখেছেন ‘ভারতী’।

তিনি এর দাম হেঁকেছেন ১০ লাখ টাকা। তবে এখন পর্যন্ত ক্রেতারা দাম বলেছেন সাড়ে ৬ লাখ টাকা। ভারতীর প্রতিদিনের খাদ্য তালিকায় রয়েছে প্রাকৃতিকভাবে তৈরি দানাদার, লিকুইড, খৈল, গম, ভুসি, ভাত, ঘাস ও কলা। এ ছাড়া গরুটির প্রতিবার পানির প্রয়োজন হয় কমপক্ষে ৮০ লিটার।

খামারের মালিক আব্দুস সবুর বাবু জানান, তিন বছর তিন মাস ধরে উন্নত জাতের এই গরুটি লালন-পালন করে আসছেন। গরুটি দেখতে প্রতিদিন দূরদূরান্ত থেকে অনেক মানুষ রহমান নগরের খামারে ভিড় করছেন। তিনি জানান, সোমবার দুপুরে কয়েক ব্যক্তির সহযোগিতায় ভারতীকে ঘর থেকে বাইরে বের করে দেখানো হয় ক্রেতাদের। তিনি এর দাম বলেছেন ১০ লাখ টাকা। ইতোমধ্যে সাড়ে ছয় লাখ টাকা পর্যন্ত দাম বলেছেন কয়েকজন ক্রেতা।

দৈনিক বগুড়া