• রোববার   ২৫ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১০ ১৪২৯

  • || ২৮ সফর ১৪৪৪

শাজাহানপুরে বিশাল ঘোড়ার দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

দৈনিক বগুড়া

প্রকাশিত: ২৩ জুলাই ২০২২  

বগুড়ার শাজাহানপুরের আমরুলে বিশাল ঘোড়াদৌড়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এতে অংশনেয় ২৫টি ঘোড়া। শুক্রবার বিকেলে উপজেলার আমরুল ইউনিয়নের বিষ্ণুপুর মাঠে স্থানীয় তরুণ যুবসমাজ মিলে এ আয়োজন করেন।  গ্রাম বাংলা হারিয়ে যাওয়া ঐতিহ্য ধরে রাখতে ও বিনোদন দেয়ার জন্যই এ উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান আয়োজকরা।

দীর্ঘ দিন পরে ঘোড় দৌড় দেখতে হাজার হাজার মানুষ ভীড় করেন। বিষ্ণুপুর মাঠে বসে গ্রামীণ মেলা।দীর্ঘ পরে ঘোড়ার দৌড় দেখতে উপজেলা বিভিন্ন এলাকা থেকে আবাল-বৃদ্ধ বনিতা ছুটে আসেন। দুপুর থেকেই তিন হাজারেরও বেশি মানুষ ভিড় করেন উপজেলার আমরুল  ইউনিয়নের বিষ্ণুপুর ফসল শূন্য মাঠে। সবার দৃষ্টি ঘোড়ার দৌড়ে দিকে ও আগ্রহ ছিল ব্যাপক। নারী-শিশু-বৃদ্ধ সব বয়সের মানুষের মিলন মেলায় পরিণিত হয়।

উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল ইসলাম রঞ্জুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী সমাজসেবক বাদশা সরকার,বিশেষ অতিথি ব্যবসায়ী রফিকুল ইসলাম,আমরুল ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইমদাদুল হক,ইউপি সদস্য ইমরান হোসেন লিটন,আওয়ামী লীগ নেতা মেহদুল ইসলাম,মাড়িয়া যুব কল্যান সমিতির সাধারণ সম্পাদক  শাহ আলী,উপজেলা ছাত্র লীগের সহ-সভাপতি আমিনুল ইসলাম,সাব্বির রহমান শিরু,সাংগঠনিক সম্পাদক সাব্বির রহমান, দপ্তর সম্পাদক মেরাজুল হক রাজু,শিক্ষক মিরাজুল,আব্দুল খালেল,হবিবুর রহমান প্রমুখ।

উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল ইসলাম রঞ্জু বলেন, গ্রাম বাংলা থেকে ঐতিহ্যবাহী ঘোড়ার দৌড় প্রতিযোগিতা ধরে রাখতে ও গ্রামবাসীসহ আশপাশের মানুষকে বিনোদন দিতে দ্বিতীয়বারের মত এ আয়োজন করা হয়েছে।বিজয়ীদের পুরস্কৃত শেষে সন্ধ্যায় বাউল সঙ্গীতের আয়োজন করা হয়েছে।

ঘোড় দৌড় প্রতিযোগিতায় প্রথম হয়েছেন  আমিরুল এর বাতাশী ঘোড়া, দ্বিতীয় হয়েছেন দুলালের  নাগরাজ  এবং শিবলুর কাটিংমাস্টার তৃতীয় হয়েছেন

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া