• রোববার   ২৫ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১০ ১৪২৯

  • || ২৮ সফর ১৪৪৪

বগুড়ার শেরপুরে শারদীয় দুর্গাপূজা আয়োজনে প্রস্তুতিসভা

দৈনিক বগুড়া

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২২  

বগুড়ার শেরপুরে এবার ৮৯টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজার আয়োজন চলছে। এরইমধ্যে বেশিরভাগ মণ্ডপে প্রতিমা তৈরীর কাজ শেষ হয়েছে। যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় জাকজমকপূর্ণভাবে এই দূর্গাপূজা উদযাপনের লক্ষ্যে বর্ধিতসভা করা হয়েছে। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে পৌরশহরের শ্রী শ্রী জগন্নাথ মন্দির প্রাঙণে উপজেলা পূজা উদযাপন পরিষদের উদ্যোগে এই সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের উপজেলা কমিটির সভাপতি সাংবাদিক নিমাই ঘোষ।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সংগ্রাম কুণ্ডুর সঞ্চালনায় অনুষ্ঠিত বর্ধিত সভায় শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খন্দকার, বগুড়া জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নির্মলেন্দু রায়, জেলা পূজা উদযাপন পরিষদের নেতা সমর দাস, চঞ্চল কুণ্ডু, সুরঞ্জিত ঘোষ, তাপস চক্রবর্তী, স্থানীয় পূজা উদযাপন পরিষদের নেতা অপরেশ চন্দ্র বসাক, সবুজ চৌধুরী, রতন সরকার, অক্ষর সরকার, শুভ কুণ্ডু, পৌর কাউন্সিলর সৌমেন্দ্র নাথ ঠাকুর শ্যাম, পরিমল দত্ত, শুভ অধিকারী প্রমূখ বক্তব্য রাখেন।

সভায় উপজেলার বিভিন্ন পূজা মণ্ডপের প্রতিনিধিরা আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখাসহ সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে শারদীয় দুর্গাপূজা উদযাপনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আহবান জানান। সেইসঙ্গে পূজা মণ্ডপগুলোতে সার্বক্ষণিক বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার জন্য দাবি জানান তাঁরা।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নিমাই ঘোষ বলেন, এবার এই উপজেলায়  পৌরসভাসহ দশটি ইউনিয়নে ৮৯টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজার আয়োজন চলছে। সে মোতাবেক সব ধরণের প্রস্তুতি নিতেই এই বর্ধিতসভা ডাকা হয়েছে। হিন্দু স¤প্রদায়ের সবচেয়ে বড় এই ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা সুষ্ঠু ও সুন্দরভাবে পালনের জন্য প্রশাসনসহ সবার সহযোগিতা কামনা করেন পূজা উদযাপন পরিষদের এই নেতা।

শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খন্দকার এ প্রসঙ্গে বলেন, সনাতন ধর্মাবলম্বীদের প্রধান এই উৎসব সুষ্ঠু শান্তিপূর্ণভাবে যেন তারা উদযাপন করতে পারেন সেজন্য সবধরণের সহযোগিতা দেওয়ার আশ্বাস দেন তিনি।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া