শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নন্দীগ্রামে খাদ্যবান্ধব কর্মসূচির ৪০ বস্তা চালসহ আটক ২

নন্দীগ্রামে খাদ্যবান্ধব কর্মসূচির ৪০ বস্তা চালসহ আটক ২

বগুড়ার নন্দীগ্রামে খাদ্য বান্ধব কর্মসূচির ১৫টাকা কেজি দরের ৪০বস্তা চাল পাচারকালে ২ জনকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার (১৯ অক্টোবর) সকাল আনুমানিক সাড়ে ৭ টারদিকে উপজেলার বুড়ইল ইউনিয়নের ধুন্দার গ্রামের মৃত লোকমান আলীর ছেলে আল-আমিন ও নন্দীগ্রাম পশ্চিমপাড়ার মৃত ইসমাইল হোসেনের ছেলে শহিদুল ইসলাম খাদ্য বান্ধব কর্মসূচির ৪০ বস্তা  (২ হাজার কেজি) চাল ভটভটিতে তুলে নিয়ে অন্যত্র পাচার করার প্রস্তুতি নিচ্ছিলো।

সেসময় স্থানীয় লোকজন বিষয়টি টের পেয়ে স্থানীয় ইউপি সদস্য আমিনুল ইসলামকে জানায়। এরপর ইউপি সদস্য আমিনুল ইসলাম ও স্থানীয় লোকজন ভটভটি বোঝাই চালসহ ওই ২ জনকে আটক করে থানা পুলিশকে খবর দেয়। এরপর থানার এসআই রেজাউল করিম সঙ্গীয় ফোর্স নিয়ে সেখানে গিয়ে ভটভটি বোঝাই চালগুলো জব্দ করে। সেইসাথে ওই ২জনকে গ্রেপ্তার করে  থানায় নিয়ে আসে।

এ ঘটনায় ইউপি সদস্য আমিনুল ইসলাম বাদি হয়ে থানায় একটি মামলা দায়ের করেছে। থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন জানান, খাদ্য বান্ধব কর্মসূচির এ চাল হতদরিদ্র মানুষের নিকট থেকে তাঁরা ক্রয় করে পাচার করতে ছিলো। আমরা খবর পেয়ে ভটভটি বোঝাই চাল জব্দসহ ওই ২জনকে গ্রেপ্তার করেছি। এ ঘটনায় অবৈধভাবে চাল সংগ্রহ করে গুদামজাত পূর্বক কালোবাজারির অপরাধে থানায় মামলা দায়ের হয়েছে। গ্রেপ্তারকৃতদের বগুড়া কোর্ট হাজতে প্রেরণ করা হয়।    

দৈনিক বগুড়া