শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বগুড়ার বিদ্যালয়ে অনলাইনে ভর্তির আবেদন শুরু

বগুড়ার বিদ্যালয়ে অনলাইনে ভর্তির আবেদন শুরু

বগুড়া জিলা স্কুল ও বগুড়া সরকারি বালিকা উচ্চবিদ্যালয় (ভিএম) প্রথমবারের মতো ভর্তির আবেদন ফরম ছেড়েছে অনলাইনে। www.bograzillaschool.org এবং www.dcbogra.gov.bd ঠিকানার ওয়েবসাইট থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত এই দুটি বিদ্যালয়ের ভর্তির আবেদন ফরম বিনা মূল্যে সংগ্রহ করা যাবে। ইন্টারনেট ছাড়াও অফিস সময়ে সরাসরি দুটি বিদ্যালয়ের অফিস থেকেও ১০০ টাকার বিনিময়ে ভর্তি ফরম সংগ্রহ করা যাবে।

বগুড়া জিলা স্কুলের প্রধান শিক্ষক রমজান আলী আকন্দ জানান, ১ ডিসেম্বর থেকে অনলাইনে ভর্তি ফরম বিতরণ শুরু হয়েছে। প্রথমবারের মতো হলেও অনলাইনে ভর্তি ফরম বিতরণে অভাবনীয় সাড়া মিলছে। শুধু তৃতীয় শ্রেণীতে নির্দিষ্ট আসনে ছাত্র ভর্তি করা হবে। অনলাইন থেকে ফরম নামিয়ে লিগ্যাল আকারের কাগজে প্রিন্ট দিয়ে নির্দিষ্ট স্থানে দুই কপি ছবি লাগিয়ে ১২ থেকে ১৫ ডিসেম্বর বেলা দুটার মধ্যে ভর্তি ফরম কার্যালয়ে জমা দিতে হবে। ২১ ডিসেম্বর সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এক ঘণ্টার ভর্তি পরীক্ষা নেওয়া হবে।

বগুড়া সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রাবেয়া খাতুন বলেন, এই বিদ্যালয়ে তৃতীয় শ্রেণীতে নির্দিষ্ট আসনে এবং নবম শ্রেণীতে সীমিত সংখ্যক ছাত্রী ভর্তি করা হবে। ১৫ ডিসেম্বর পর্যন্ত তৃতীয় শ্রেণীর ভর্তি ফরম এবং ৭ জানুয়ারি পর্যন্ত নবম শ্রেণীর ভর্তি ফরম বিতরণ করা হবে। তৃতীয় শ্রেণীর ভর্তি পরীক্ষা হবে ২০ ডিসেম্বর।

দৈনিক বগুড়া